সংক্রমণের নিরিখে টেক্কা দিচ্ছে উত্তর ২৪ পরগনা, পুজো আসতেই যেন বাড়ছে করোনার কোপ!

গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ৩,৩৪৮ জন। মৃত আরও ৬১ জন।

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Oct 5, 2020, 10:54 PM IST
সংক্রমণের নিরিখে টেক্কা দিচ্ছে উত্তর ২৪ পরগনা, পুজো আসতেই যেন বাড়ছে করোনার কোপ!

নিজস্ব প্রতিবেদন : পুজো যত এগিয়ে আসছে, ততই যেন পাল্লা দিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। পুজোর বাকি হাতে গোনা আর কয়েকদিন। এদিকে ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২ লাখ ৭৪ হাজার ছুঁই ছুঁই।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৪৮ জন। এরফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৭৩ হাজার ৬৭৯ জন। সরকারি বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সব জেলাতেই বেড়েছে সংক্রমণ। তবে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে উত্তর ২৪ পরগনায়। সেখানে নতুন করে আরও  ৭৪২ জন মানুষ করোনায় সংক্রামিত হয়েছেন। অন্যদিকে তারপরই দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। কলকাতায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬৯ জন।

জেলাভিত্তিক রিপোর্ট

আক্রান্তের পাশাপাশি বেড়েছে রাজ্যে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন আরও ৬১ জন। ফলে মোট মৃত বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ২৫৫ জন। রিপোর্ট অনুযায়ী এই মুহূর্তে হাসপাতালে চিকিত্সাধীন সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ৭১৭ জন। তবে ডিসচার্জ রেট কার্যত অপরিবর্তিত রয়েছে, ৮৭.৯৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩ হাজার ৯ জন। ফলে এখনও পর্যন্ত সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠে হাসপাতাল থেকে ছাড়া পাওয়া মোট মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৪০ হাজার ৭০৭ জন। বলাই বাহুল্য যে করোনার সঙ্গে লড়াইয়ে একটু হলেও আশা জোগাচ্ছে সুস্থতার এই হার।

আরও পড়ুন, মণীশ খুনে গ্রেফতার ১, সাতজনের নামে দায়ের এফআইআর

.