Covid চিকিত্সায় ব্যবহৃত ওষুধ-অন্যান্য সরঞ্জাম করমুক্ত করুন, ফের Modi-কে চিঠি Mamata-র

গত শুক্রবারই প্রধানমন্ত্রীকে(Narendra Modi) লেখা 'অত্যন্ত জরুরি' এক চিঠিতে মমতা লিখেছিলেন যত দ্রুত সম্ভব বাংলায় দৈনিক ৫৫০ মেট্রিক টন অক্সিজেনের ব্যবস্থা করুন

Updated By: May 9, 2021, 01:24 PM IST
Covid চিকিত্সায় ব্যবহৃত ওষুধ-অন্যান্য সরঞ্জাম করমুক্ত করুন, ফের Modi-কে চিঠি Mamata-র

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিন আগেই রাজ্যে অক্সিজেনের সরবারহ বাড়ানোর দাবিতে চিঠি লিখেছিলেন। এবার চিঠি লিখলেন করোনা চিকিত্সায় ব্যহৃত ওষুধ, অক্সিজেন সিলিন্ডার থেকে শুরু করে অন্যান্য সরঞ্জামকে জিএসটি মুক্ত করার দাবিতে।

আরও পড়ুন-মাদার্স ডে; ওগো মা তোমায় দেখে দেখে আঁখি না ফিরে

রবিরার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) এক চিঠিতে প্রধানমন্ত্রীকে লিখেছেন, অক্সিজেন থেকে করোনা বেড, একাধিক সঙ্কট নিয়েই করোনা মোকাবিলায় যথাসাধ্য করছে রাজ্য সরকার। রাজ্যের এই সঙ্কজের সময়ে বহু স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও বহু মানুষ ব্যক্তিগতভাবে অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেনট্রেটার, করোনার ওষুধ দিয়ে সরকারের পাশে দাঁড়াচ্ছে। 

মমতা আরও লিখেছেন, বহু প্রতিষ্ঠান যারা কোভিড মোকাবিলায় এগিয়ে এসেছেন তাঁরা রাজ্য সরকারের কাছে আবেদন করেছেন, করোনা চিকিত্সায় ওইসব চিকিত্সা সরঞ্জাম ও করোনার ওষুধের উপরে লাগু হওয়া শুল্ক ও জিএসটি মকুব করা হোক। এনিয়ে সিদ্ধান্ত নিতে পারে একমাত্র কেন্দ্র সরকার। তাই ওই আর্জি মেনে করোনার ওষুধ ও অন্যান্য চিকিত্স সরঞ্জামের উপর থেকে জিএসটি(GST) মকুব করা হোক।

আরও পড়ুন-রবীন্দ্রনাথের ছবির ভাষায় সহজ সত্যের সমাধান

উল্লেখ্য, গত শুক্রবারই প্রধানমন্ত্রীকে(Narendra Modi) লেখা 'অত্যন্ত জরুরি' এক চিঠিতে মমতা লিখেছিলেন, গত ৫ এপ্রিলই আপানাকে জানিয়েছিলাম দিন দিন পশ্চিমবঙ্গে অক্সিজেনের(Oxygen) চাহিদা বেড়েই চলেছে। গত দুদিন রাজ্যে অক্সিজেনের চাহিদা ছিল দৈনিক ৪৭০ মেট্রিক টন। যে হারে করোনা রোগীর সংখ্যা বাড়ছে তাতে আগামী ৭-৮ দিনে অক্সিজেনের চাহিদা গিয়ে দাঁড়াবে দৈনিক ৫৫০ মেট্রিক টন।  এনিকে কেন্দ্রীয় স্বাস্থ্য আধিকারিক ও অন্যান্য আধিকারিকদের চিঠি লিখেছেন রাজ্যের মুখ্য সচিব। তাই যত দ্রুত সম্ভব বাংলায় দৈনিক ৫৫০ মেট্রিক টন অক্সিজেনের ব্যবস্থা করুন।

.