রাজ্যে তৈরি Oxygen যাচ্ছে অন্যত্র; বাংলার চাই দৈনিক ৫৫০ মেট্রিক টন, মোদীকে চিঠি মমতার

বাংলার অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। রাজ্যেকে দেওয়া হচ্ছে দৈনিক ৩০৮ মেট্রিক টন অক্সিজেন!

Updated By: May 7, 2021, 02:18 PM IST
রাজ্যে তৈরি Oxygen যাচ্ছে অন্যত্র; বাংলার চাই দৈনিক ৫৫০ মেট্রিক টন, মোদীকে চিঠি মমতার

নিজস্ব প্রতিবেদন: ভোট পরবর্তি হিংসা নিয়ে রাজ্য সরকারের উপরে চাপ বাড়াচ্ছে কেন্দ্র। পাশাপাশি উদ্বেগজনক করোনা পরিস্থিতিতে ভ্যাকসিন ও অক্সিজেন চেয়ে কেন্দ্রের উপরে পাল্টা চাপ বাড়াচ্ছে রাজ্য সরকারও।

করোনা রোগীদের চিকিত্সায় দেশজুড়েই অক্সিজেনের আকাল চরমে। বাংলাও এর বাইরে নয়। প্রয়োজনীয় অক্সিজেন চেয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-ভোট-পরবর্তী হিংসা নিয়ে ভুয়ো পোস্ট! রামকৃষ্ণ মিশনের পড়ুয়া-সহ গ্রেফতার ২  

প্রধানমন্ত্রীকে(Narendra Modi) লেখা 'অত্যন্ত জরুরি' এক চিঠিতে মমতা লিখেছেন, গত ৫ এপ্রিলই আপানাকে জানিয়েছিলাম দিন দিন পশ্চিমবঙ্গে অক্সিজেনের(Oxygen) চাহিদা বেড়েই চলেছে। গত দুদিন রাজ্যে অক্সিজেনের চাহিদা ছিল দৈনিক ৪৭০ মেট্রিক টন। যে হারে করোনা রোগীর সংখ্যা বাড়ছে তাতে আগামী ৭-৮ দিনে অক্সিজেনের চাহিদা গিয়ে দাঁড়াবে দৈনিক ৫৫০ মেট্রিক টন।  এনিকে কেন্দ্রীয় স্বাস্থ্য আধিকারিক ও অন্যান্য আধিকারিকদের চিঠি লিখেছেন রাজ্যের মুখ্য সচিব। তাই যত দ্রুত সম্ভব বাংলায় দৈনিক ৫৫০ মেট্রিক টন অক্সিজেনের ব্যবস্থা করুন।

আরও পড়ুন-কসবায় বেপরোয়া গতির বলি ১, আহত কনস্টেবল-সহ ২  

রাজ্য সরকার ইতিমধ্যেই বেশ কয়েকটি জায়গায় অক্সিজেন প্লান্ট বসানোর উদ্যোগ নিয়েছে। জাতীয় সড়ক পরিবহণ মন্ত্রকও রাজ্যের পাঁচ জেলায় অক্সিজেন প্লান্ট বসানোর উদ্যোগ নিয়েছে। কিন্তু আশু প্রয়োজন মিটবে কীভাবে? মুখ্যমন্ত্রীর অভিযোগ, বাংলার জন্য প্রয়োজনীয় অক্সিজেন সরবারহ না করে বাংলার ভাগ থেকে অন্য রাজ্যকে অক্সিজেন সরবারহ করছে কেন্দ্র। কিন্তু বাংলার অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। রাজ্যেকে দেওয়া হচ্ছে দৈনিক ৩০৮ মেট্রিক টন অক্সিজেন। তাই যত দ্রুত সম্ভব বাংলার জন্য দৈনিক ৫৫০ মেট্রিক টন অক্সিজেনের ব্যবস্থা করুন।

.