দৈনিক সংক্রমণ ২০০ বেশি, পরিস্থিতি সামলাতে দক্ষিণ দিনাজপুরের ২ হাসপাতালে খুলল কোভিড ওয়ার্ড

মঙ্গলবার জেলায় প্রায় ২০০ জনের করোনা সংক্রমণের হদিস মিলেছিল। বুধ ও বৃহস্পতিবার ২০০ গণ্ডি ছাড়িয়ে গেছে

Updated By: May 7, 2021, 01:32 PM IST
দৈনিক সংক্রমণ ২০০ বেশি, পরিস্থিতি সামলাতে দক্ষিণ দিনাজপুরের ২ হাসপাতালে খুলল কোভিড ওয়ার্ড

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ দিনাজপুর জেলায় লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। আক্রান্ত রোগীদের জায়গা দেওয়ার জন্য এবার জেলা হাসপাতাল ও গঙ্গারামপুর মহকুমা হাসপাতালে আলাদা ওয়ার্ডের ব্যবস্থা করল দক্ষিণ দিনাজপুর জেলা স্বাস্থ্য দপ্তর।

জেলার একমাত্র কোভিড হাসপাতাল বালুরঘাট(Balurghat) উৎকর্ষ কেন্দ্রে ৮৫টি বেড ছিল। এবার গঙ্গারামপুর হাসপাতালে ৪১টি ও বালুরঘাট হাসপাতলে আরো ৩০টি বেডের ব্যবস্থা করা হচ্ছে।

আরও পড়ুন-যদি লুকানোর না থাকে, ভারতবাসীর সামনে আনা হোক Oxygen সরবরাহ পদ্ধতি: সুপ্রিম কোর্ট

মাত্র কয়েক সপ্তাহের মধ্যেই জেলায় সক্রিয় করোনা সংক্রমণের সংখ্যা হাজার ছড়াল। এছাড়াও প্রতিদিনই গড়ে ২০০ বেশি সংক্রমণ হচ্ছে দক্ষিণ দিনাজপুর জেলায়। করোনার দ্বিতীয় ঢেউয়ে প্রায় ১৪ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে জেলায়। গত ৪৮ ঘণ্টায় এই সংখ্যা ৪।  এনিয়ে উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য দপ্তর ও প্রশাসন। পরিস্থিতি আরও খারাপ হলে যাতে রোগীদের হাসপাতালে সমস্যা না হয় সে কারণেই জেলা স্বাস্থ্য দপ্তরে এই উদ্যোগ নিয়েছে।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, চলতি সপ্তাহে প্রতিদিনই শতাধিক করোনা সংক্রমণের রিপোর্ট আসছিল। মঙ্গলবার জেলায় প্রায় ২০০ জনের করোনা সংক্রমণের হদিস মিলেছিল। বুধ ও বৃহস্পতিবার ২০০ গণ্ডি ছাড়িয়ে গেছে সংক্রমিত রোগীর সংখ্যা। দক্ষিণ দিনাজপুর জেলায় এখনও পর্যন্ত ৮৮ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন-আগামী মাস থেকে বাড়তে পারে রান্নার তেলের দাম? 

এদিকে দক্ষিণ দিনাজপুর জেলায় ভ্যাক্সিনের (Covid Vaccine)প্রথম ডোজ বন্ধ রয়েছে। এছাড়াও ১৮ বয়সী ঊর্ধ্বে এখনও ভ্যাক্সিনেশন শুরু হয়নি। যার ফলে রোজই বহু মানুষ ঘুরে যাচ্ছেন। স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, জেলায় এখনও অবদি প্রায় ২ লক্ষ ভ্যাক্সিনেশন দেওয়া হয়ে গিয়েছে। এখনও প্রায় কুড়ি হাজার ভ্যাক্সিন দ্বিতীয় ডোজের জন্য মজুত রয়েছে। পর্যাপ্ত পরিমাণে ভ্যাক্সিন এলেই প্রথম ডোজ চালু করা হবে।

.