Covid মোকাবিলায় জলপাইগুড়িতে নিয়োগ হচ্ছে ডাক্তার-নার্স-ক্রিটিক্যাল কেয়ার স্টাফ

প্রত্যেক জেলাতে করোনার রোগীদের জন্য আলাদা করে তৈরি করা হচ্ছে কোভিড ইউনিট

Updated By: May 8, 2021, 05:25 PM IST
Covid মোকাবিলায় জলপাইগুড়িতে নিয়োগ হচ্ছে ডাক্তার-নার্স-ক্রিটিক্যাল কেয়ার স্টাফ

নিজস্ব প্রতিবেদন: করোনা মোকাবিলায় জেলার স্বাস্থ্য পরিকাঠামো ঢেলে সাজাচ্ছে জলপাইগুড়ি জেলা স্বাস্থ্য দফতর। চুক্তিভিত্তিতে নিয়োগ করা হচ্ছে চিকিত্সক, নার্স ও অন্যান্য টেকনিক্যাল কর্মী।

আরও পড়ুন-Covid রোগীদের জন্য Oxygen পার্লার চালু হল সাগর দত্ত মেডিক্যালে, বাড়ল ৫০ HDU বেড  

উত্তরবঙ্গের অফিসার অন স্পেশ‍্যাল ডিউটি পাবলিক হেলথ ওএসডি ডা সুশান্ত কুমার রায় শনিবার জানান, দুদিন আগে স্বাস্থ্যভবন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সেখানে বলা হয়েছে প্রতিটি জেলাতে দুমাসের চুক্তিতে ডাক্তার, নাসিং স্টাফ, ক্রিটিক‍্যাল কেয়ার স্টাফ নিয়োগ করা হবে।

জলপাইগুড়ি(Jalpaiguri) জেলায় নেওয়া হবে ২২- ২৩ জন ডাক্তার, ১৯৪ নার্সিং স্টাফ, ৮ জন ক্রিটিক‍্যাল কেয়ার টেকনিশিয়ান ও ২ জন ল‍্যাব টেকনিশিয়ান(Lab Technician)। তিনি আরও বলেন স্বাস্থ্য দফতরে আবেদন করার পরেই পরীক্ষার মাধ্যমে ওই নিয়োগ হবে।

আরও পড়ুন-  একুশে জিতে কি 'ঘর ওয়াপসি'?  এবার টুইট করলেন Mukul নিজেই

জেলায় করোনা পরিস্থিতি ক্রমশ ভয়াবহ রূপ নিচ্ছে। আক্রান্তের সংখ্যা বাড়ছে প্রতিদিনই। পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। গোটা রাজ্য জুড়ে চিকিৎসক ও নার্স প্রচুর শূন্যপদ রয়েছে। ইতিমধ্যে প্রত্যেক জেলাতে করোনার রোগীদের জন্য আলাদা করে তৈরি করা হয়েছে কোভিড ইউনিট। উল্লেখ্য, গত বছর থেকে শুক্রবার পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৯,৫৯৪ জন
,অ্যাক্টিভ কেস ২৩২৩ জন। মৃত্যু হয়েছে ২১৫ জনের ।

.