দু’সপ্তাহের লড়াই ব্যর্থ, ফেরানো গেল না তরুণ ছাত্রনেতা মাজিদকে

দু সপ্তাহ আগে কলেজ থেকেই বাড়ি ফিরছিলেন মাজিদ। কোচবিহারের বিভিন্ন কলেজের দখল কার হাতে থাকবে, তা নিয়ে গত কয়েকদিন ধরেই তৃণমূলের দুই দলের মধ্যে বিবাদ চলছিল।

Updated By: Jul 26, 2018, 04:22 PM IST
দু’সপ্তাহের লড়াই ব্যর্থ, ফেরানো গেল না তরুণ ছাত্রনেতা মাজিদকে

নিজস্ব প্রতিবেদন:  শেষ রক্ষা হল না। হাসপাতাল থেকে মজিদ বাড়ি ফিরল বটে, তবে কাঁচের গাড়িতে। গুলিতে এফোঁড় ওফোঁড় হয়ে যাওয়া বছর একুশের শরীরটা আজ নিথর। দু সপ্তাহ টানা লড়াইয়ের পর মৃত্যুর কোলে ঢলে পড়ল কোচবিহারের তৃণমূল ছাত্র পরিষদ নেতা মাজিদ আনসারি। শিলিগুড়ি একটি নার্সিংহোমে মৃত্যু হয়েছে তাঁর।

দু সপ্তাহ আগে কলেজ থেকেই বাড়ি ফিরছিলেন মাজিদ। কোচবিহারের বিভিন্ন কলেজের দখল কার হাতে থাকবে, তা নিয়ে গত কয়েকদিন ধরেই তৃণমূলের দুই দলের মধ্যে বিবাদ চলছিল। ঘটনার দিন অর্থাত্ ১৩ জুলাই কলেজে পোস্টার সাঁটানোকে কেন্দ্র করে বিবাদ চরমে ওঠে দুপক্ষের। সেদিন ওই ঝামেলার প্রতিবাদ জানিয়েছিলেন মাজিদ আনসারি।

আরও পড়ুন: কোচিং না গিয়ে জেরক্সের দোকানের ‘দাদা’র বাড়ি গিয়েছিল ছাত্রী, বাবা-মা খোঁজ পেয়ে সেখানে গিয়ে দেখল...

১৩ জুলাই, বিকাল পৌনে চারটে। কলেজ থেকে বাড়ি ফিরছিলেন মাজিদ। কোচবিহার শহরের চৌপথি এলাকায় দুষ্কৃতীরা পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে পরপর দুটি গুলি করে মাজিদকে। প্রথম গুলি ফস্কে গেলেও, দ্বিতীয় গুলিতে এফোঁড় ওফোঁড় হয়ে যায় মাজিদের পেট। তারপর থেকে শিলিগুড়ির ওই নার্সিংহোমেই ভর্তি ছিলেন মাজিদ।

গত কয়েকদিন ধরেই মাজিদের শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। বুধবারও পেটে জমে থাকা জল বার করেন চিকিত্সকরা। পেটের গুলি লাগা অংশ সহ শরীরের বেশ কিছু জায়গা ফুলে যাচ্ছিল মাজিদের। এয়ার অ্যাম্বুলেন্স করে তাঁকে দিল্লি নিয়ে যাওয়ার কথাও ভাবা হচ্ছিল। কিন্তু মাজিদের শারীরিক অবস্থা এত খারাপ ছিল, তা সম্ভব হয়নি। ফুসফুস ও লিভারও কর্মক্ষমতা হারাচ্ছিল। অবশেষে সব চেষ্টা ব্যর্থ। বৃহস্পতিবার সকালে মৃত্যু হল তরুণ ছাত্রনেতা মাজিদ আনসারির।

মাজিদের দু সপ্তাহের লড়াই শেষ। তবুও অপরাধীরা এখনও ধরা পড়েনি। মাজিদের মৃত্যুতে উত্তাল কোচবিহার। অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে চলছে বিক্ষোভ।

 

  

.