WB Weather Update: ঠান্ডার এই স্পেল চলবে বেশ কয়েকদিন, বৃষ্টির সম্ভাবনা নিয়ে বড় আপডেট দিল আবহাওয়া দফতর

WB Weather Update: একটি কোল্ড প্যাসেজ তৈরি হওয়ার দরুন জম্মু ও কাশ্মীর থেকে শীতল বাতাস উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড হয়ে ঢুকছে পশ্চিমবঙ্গে। এই প্রবাহ আপাতত চলবে

Updated By: Dec 16, 2023, 06:42 PM IST
WB Weather Update: ঠান্ডার এই স্পেল চলবে বেশ কয়েকদিন, বৃষ্টির সম্ভাবনা নিয়ে বড় আপডেট দিল আবহাওয়া দফতর
ছবি-প্রদ্যুত্ দাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা-সহ রাজ্যের প্রায় সব জেলাতেই পড়ছে কনকনে ঠান্ডা। রাতের দিকের তাপমাত্রা কমেছে অনেকটাই। রাজ্যের বহু জেলায় মাঠে এখনও জল রয়েছে। ফসলের প্রবল সেই ক্ষতির মধ্যে কৃষকদের আশঙ্কা এরপর বৃষ্টি হল সেই ক্ষতি আর পূরণ করা অসম্ভব। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুয়ায়ী আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বরং শীতের এই দাপট চলবে আগামী ৬ দিন।

আরও পড়ুন- নিরাপত্তার গাফিলতি ঢাকতেই অভিযুক্তরা কোথাকার তা নিয়ে জল ঘোলা হচ্ছে, সরব তৃণমূল

আবহাওয়া দফতরের পূর্বভাস অনুযায়ী উত্তর পশ্চিম ভারত থেকে রাজ্যে ঢুকছে ঠান্ডা বাতাস। সেই বাতাস শুষ্ক ও শীতল। তারই প্রভাবে রাজ্যের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ১-২ ডিগ্রি নীচে। শীতের এই স্পেল চলবে আগামী ২২  ডিসেম্বর পর্যন্ত। সাধারণভাবে এরকম দক্ষিণবঙ্গে খুব বেশি দেখা যায় না। এ জিনিস শুরু হয়েছে ১১ ডিসেম্বর থেকে।

একটি কোল্ড প্যাসেজ তৈরি হওয়ার দরুন জম্মু ও কাশ্মীর থেকে শীতল বাতাস উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড হয়ে ঢুকছে পশ্চিমবঙ্গে। এই প্রবাহ আপাতত চলবে। রাজ্যের কোথাও আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দার্জিলিং ছাড়া আর কোথাও আপাতত তুষারপাতের কোনও সম্ভাবনা নেই। কলকাতার রাতের তাপমাত্রা আপাতত ১৪-১৫ ডিগ্রির মধ্যেই ঘোরাফেরা করবে।

এদিকে, শনিবার মরসুমের শীতলতম দিন। রাতের তাপমাত্রা নামল ১৪.৪ ডিগ্রিতে। দিনের তাপমাত্রাও স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কমে ২৪.৬ ডিগ্রি। ফলে শীতের ইনিংস অব্যাহত। পশ্চিমাঞ্চলের জেলায় তাপমাত্রা নামল ১০ বা ৯ এর ঘরে। উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই ভোরে কুয়াশার দাপট। বেলা বাড়লে পরিস্কার আকাশ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.