Coal Smuggling : Lala-র কোর টিমের ১০ ব্যবসায়ীকে তলব করল CBI

লালা (Lala) ও এনামুলকে (Enamul) মুখোমুখি জেরা করতে চায় CBI। গরু পাচারকাণ্ডের মাথা এনামুল হকের (Enamul Haque) সঙ্গে কয়লা মাফিয়া অনুপ মাঝি (Anup Majhi) ওরফে লালার নাম জড়িয়েছিল আগেই। 

Reported By: বিক্রম দাস | Updated By: Dec 21, 2020, 12:15 PM IST
Coal Smuggling : Lala-র কোর টিমের ১০ ব্যবসায়ীকে তলব করল CBI

নিজস্ব প্রতিবেদন : কয়লা পাচার কাণ্ডে (Coal Smuggling) এবার লালা (Lala) ঘনিষ্ঠ ১০ ব্যবসায়ীকে তলব করল সিবিআই (CBI)। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, এরাই লালার কোর টিমের সদস্য। অনুপ মাঝি (Anup Majhi) ওরফে লালার যাবতীয় ব্যবসা এরাই দেখাশোনা করত। এর পাশাপাশি আয়কর দফতরের (Income Tax) কাছে লালার আয়-ব্যয় সংক্রান্ত নথি, সম্পত্তির হিসেবও চেয়ে পাঠিয়েছে সিবিআই। সূত্রে খবর, লালার হিসেব বহির্ভূত প্রায় ১৫০ কোটি টাকার সম্পত্তির হদিশ পেয়েছেন তদন্তকারীরা। এছাড়া বেনামিতেও প্রচুর সম্পত্তি রয়েছে লালার।

প্রসঙ্গত, কয়লাকাণ্ডে আজ বেলা ১১টার মধ্যে CBI অফিসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল লালাকে (LALA)। গরু পাচারকাণ্ডে অভিযুক্ত এনামুল হক (Enamul Haque) সিবিআই হেফাজতে রয়েছে। এই সুযোগেই লালা ও এনামুলকে মুখোমুখি জেরা করতে চায় CBI। কিন্তু শেষ পাওয়া খবর অনুযায়ী এখনও পর্যন্ত হাজিরা দিতে আসেনি লালা। উল্লেখ্য, গরু পাচারকাণ্ডের মাথা এনামুল হকের (Enamul Haque) সঙ্গে কয়লা মাফিয়া অনুপ মাঝি (Anup Majhi) ওরফে লালার নাম জড়িয়েছিল আগেই। 

তদন্তে জানা যায়, এনামুলের বাহিনী মাধ্যমেই উত্তরবঙ্গে কয়লা পাচার (Coal Smuggling) করত লালা। আসানসোল (Asansol) থেকে মালদা (Maldah) হয়ে পাচার হত কয়লা। এখন এনামুলকে ধরতে পারলেও, কয়লা পাচারকাণ্ডের পান্ডা লালা এখনও বেপাত্তা। কলকাতা, পুরুলিয়া, আসানসোল, দুর্গাপুরে লালার বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়েও লালার খোঁজ মেলেনি। তাকে হন্যে হয়ে খুঁজছে CBI। 

ইতিমধ্যেই তৃতীয়বার নোটিস সাঁটিয়ে আসা হয়েছে লালার বাড়িতে। সিবিআই সূত্রে খবর, আজ বিকেল পর্যন্ত লালার জন্য অপেক্ষা করবে তাঁরা। যদি আজও লালা না আসে, তবে লালার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। লালা ঘনিষ্ঠ যে ১০ ব্যবসায়ীকে তলব করা হয়েছে, তাদের জেরা করেও অনুপ মাঝির হদিশ পেয়ে চাইছেন তদন্তকারীরা। 

আরও পড়ুন, Coal Smuggling : ১০ টাকার 'বিশেষ' নোটেই কয়লা পাচার, তদন্তে মিলল চাঞ্চল্যকর তথ্য

কয়লাকাণ্ডে খোঁজ মিলল 'গোপন রুটে'র, আসানসোলে ক্যাম্প সিবিআই-এর

.