পাহাড়ি অশান্তিতে মৃতদের পরিবারকে ২ লক্ষ, সর্বদল বৈঠকের পর জানালেন মুখ্যমন্ত্রী

মঙ্গলবার পিনটেইল ভিলেজে পাহাড় নিয়ে সর্বদল বৈঠকের পর কল্পতরু হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উজাড় করে দিলেন একের পর এক প্রকল্প। পাহাড়ে লাগাতার বনধে ক্ষতিগ্রস্তদের জন্য ঘোষণা করলেন বিশেষ সুবিধা।

Updated By: Nov 21, 2017, 08:10 PM IST
পাহাড়ি অশান্তিতে মৃতদের পরিবারকে ২ লক্ষ, সর্বদল বৈঠকের পর জানালেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি : মঙ্গলবার পিনটেইল ভিলেজে পাহাড় নিয়ে সর্বদল বৈঠকের পর কল্পতরু হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উজাড় করে দিলেন একের পর এক প্রকল্প। পাহাড়ে লাগাতার বনধে ক্ষতিগ্রস্তদের জন্য ঘোষণা করলেন বিশেষ সুবিধা।

এদিনের বৈঠক শেষে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি বলেন, পাহাড়ে অশান্তিতে যাঁদের মৃত্যু হয়েছে তাঁদের বিরুদ্ধে কোনও ফৌজদারি মামলা না থাকলে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। যাঁরা আহত হয়েছেন, তাঁদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে। পাশাপাশি, মৃতদের পরিবারের একজনকে রাজ্য সরকারি গ্রুপ ডি পদে চাকরি দেওয়া হবে।

আরও পড়ুন : কুপওয়ারায় গুলির লড়াই, সেনারা জালে ৩ জঙ্গি 

মুখ্যমন্ত্রী আরও বলেন, পাহাড়ে আন্দোলনের সময় সেখানে দীর্ঘদিন স্কুল, কলেজ বন্ধ থাকায় ক্ষতি হয়েছে পড়ুয়াদের। আর তাই এবার পড়াশুনোয় জোর দিতে হবে। দরকার হলে ছুটিতে ক্লাস নিয়ে শেষ করতে হবে সিলেবাস। পড়ুয়াদের যাতে কোনও ক্ষতি না হয়, সেদিকে নজর রাখতে হবে শিক্ষকদের। শিক্ষকরা বনধের সময়ের বেতন পাবেন বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এবার থেকে দার্জিলিংয়ে পর্যটন উত্সবের পাশাপাশি শিল্প বৈঠকও হবে। শুরু করা হবে দার্জিলিং গোল্ড কাপ-এরও। পাহাড়ে পালন করা হবে বিবেকানন্দের জন্মদিন। সুভাষ উত্সবও পালন করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে মিরিকে ১০০ শয্যার হাসপাতালও তৈরি করা হবে বলে আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

.