Mamata Banerjee: দক্ষিণেশ্বরে লাইট অ্যান্ড সাউন্ডের উদ্বোধন; 'ধর্ম নিয়ে রাজনীতি নয়', বার্তা মুখ্যমন্ত্রীর

 'এই লাইট অ্যান্ড সাউন্ডের মাধ্যমে ২৫-৩০ মিনিটে দক্ষিণেশ্বরের ইতিহাস জানা যাবে'।

Updated By: Jun 16, 2022, 06:42 PM IST
Mamata Banerjee: দক্ষিণেশ্বরে লাইট অ্যান্ড সাউন্ডের উদ্বোধন; 'ধর্ম নিয়ে রাজনীতি নয়', বার্তা মুখ্যমন্ত্রীর

সুতপা সেন: দিল্লি থেকে ফিরেই দক্ষিণেশ্বরে। কালী মন্দিরে লাইট অ্যান্ড সাউন্ড ও মন্দিরের ইতিহাস নিয়ে সচিত্র বইয়ের উদ্বোধন করলেন তিনি। বললেন,  'এই লাইট অ্যান্ড সাউন্ডের মাধ্যমে ২৫-৩০ মিনিটে দক্ষিণেশ্বরের ইতিহাস জানা যাবে'। মুখ্যমন্ত্রীর বার্তা, 'ধর্ম নিয়ে রাজনীতি করা উচিত নয়। ধর্ম নিয়ে অশান্তি সাধারণ মানুষ করেন না। অশান্তি ছড়ান রাজনৈতিক নেতারা'।

ব্যবধান বছর চারেকের। স্কাইওয়াকের পর এবার লাইট অ্যান্ড সাউন্ড চালু হল দক্ষিণেশ্বরে। সৌজন্যে KMDA। এদিন মুখ্যমন্ত্রী বলেন, 'স্কাইওয়াক করার জন্য অনেকগুলি মিটিং করতে হয়েছিল। প্রথমে অনেকে রাজিই হচ্ছিলেন না। কারণ, আমার হকার ভাইদের দোকান ছিল। কোর্ট কেসও হয়েছিল। কিন্তু সবকিছু অতিক্রম করে আমরা কাজটা করতে পেরেছি'। জানান, 'কালীঘাটে ৩০০ কোটি টাকা খরচ করে স্কাইওয়াক তৈরি করছি। বাংলাই একমাত্র রাজ্য যেখানে ২ টো হেরিটেজ শহর। কোচবিহার আর নবদ্বীপ। গঙ্গসাগর ও তারাপীঠেও উন্নয়ন হয়েছে। বাংলা কারও ভিক্ষা চাই না'।

 

ঘড়িতে তখন পৌনে ৪টে। এদিন বিকেলে দক্ষিণেশ্বরে পৌঁছন মুখ্য়মন্ত্রী। মন্দির চত্বরে ছিল কড়া নিরাপত্তা। বেলা ১২ টাকা সাধারণ দর্শনার্থীদের জন্য় বন্ধ করে দেওয়া হয় মন্দিরের দরজা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.