Siliguri: তল্লাশি করতেই মিলল একাধিক দেশের নাগরিকত্বের আইডি, পানিট্যাঙ্কিতে গ্রেফতার চিনা নাগরিক

এসএসবি সূত্রে জানা গিয়েছে, ধৃত চিনা নাগরিক দীর্ঘদিন কর্ণাটকে ছিলেন। শনিবার বিমানে বেঙ্গালুরু থেকে ৮ টা ৩৫ মিনিটে বাগডোগড়া বিমানবন্দরে অবতরণ করেন

Updated By: Sep 19, 2021, 04:00 PM IST
Siliguri: তল্লাশি করতেই মিলল একাধিক দেশের নাগরিকত্বের আইডি, পানিট্যাঙ্কিতে গ্রেফতার চিনা নাগরিক

নিজস্ব প্রতিবেদন: গত ১৪ সেপ্টেম্বরের পর ফের পানিট্যাঙ্কিতে গ্রেফতার চিনা নাগরিক। সেবার নেপাল থেকে ভারতে ঢুকে গিয়ে এসএসবির জালে ধরা পড়েন এক চিনা নাগরিক। এবার ভারত-নেপাল সীমান্ত দিয়ে নেপালে ঢোকার সময়ে এসএসবির ৪১ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা পাকড়াও করলেন লবসাং নিউমা(৩৫) নামে আরও এক চিনা নাগরিককে।

আরও পড়ুন-Rujira Banerjee: ভবানীপুরে ভোটের দিনই রুজিরাকে তলব, অভিষেক-পত্নীর বিরুদ্ধে দিল্লির আদালতে ED   

এসএসবি সূত্রে খবর শনিবার বিকেলে অবৈধভাবে নেপালে ঢুকছিলেন লবসাং। সেসময় তাকে দেখে সন্দেহ হয় এসএসবির। তার পরেই তাকে আটক করে তল্লাশি চালাতেই বেরিয়ে আসে ভারত ও চিনের পরিচয়পত্র। এরপর ওই চিনা নাগরিককে খড়িবাড়ি পুলিসের হাতে তুলে দেয় এসএসবি।

পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃতের কাছ থেকে চিনের নাগরিকত্বের আইডেন্টিটি কার্ড-সহ ভারতীয় আধার কার্ড, ভোটার আইডেন্টিটি কার্ড,প্যানকার্ড,দুটি মোবাইল ফোন, একটি ট্যাব, বৌদ্ধ সন্যাসীর আইডেন্টিটি কার্ড-সহ বেশকিছু সামগ্রী উদ্ধার করেছে। পাশাপাশি ৩৫,৬৯০ ভারতীয় টাকা এবং ৮৩,১০০ নেপালি  টাকা উদ্ধার করা হয়েছে।

এসএসবি সূত্রে জানা গিয়েছে, ধৃত চিনা নাগরিক দীর্ঘদিন কর্ণাটকে ছিলেন। শনিবার বিমানে বেঙ্গালুরু থেকে ৮ টা ৩৫ মিনিটে বাগডোগড়া বিমানবন্দরে অবতরণ করেন। এরপর বিকেল চারটা নাগাদ নেপালে প্রবেশের সময় পানিট্যাঙ্কিতে ধরা পড়েন। এদিন সন্ধ্যায় ধৃতকে সীমান্তের রানীগঞ্জ ইমিগ্রেশন চেক পোস্টে হস্তান্তর করে। রাত দশটা নাগাদ ধৃতকে খড়িবাড়ি থানার হাতে তুলে দেয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

আরও পড়ুন-Siliguri: পানিট্যাঙ্কির ভারত-নেপাল সীমান্ত পার হতে গিয়ে গ্রেফতার সন্দেহভাজন চিনা নাগরিক

রবিবার ধৃতকে শিলিগুড়ি মহকুমা আদালতে তোলে খড়িবাড়ি পুলিস। তদন্তের স্বার্থে ধৃত চিনা নাগরিককে ১৪ দিনের পুলিস হেফাজতে নেওয়ার জন্য আদালতে আবেদন করা হয়েছে। তবে ধৃত চিনা নাগরিক কী কারণে ভারতে এসেছিলেন, কেনইবা নেপালে যাচ্ছিলেন তা খতিয়ে দেখছে পুলিস। কিভাবে ওই চিনা নাগরিক ভারতীয় পরিচয় পত্র তৈরি করেছেন তাও খতিয়ে দেখছে পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.