Jalpaiguri: গাদাগাদি ভিড়, জ্বর নিয়ে শিশুদের ভিড় বাড়ছে জলপাইগুড়ি সদর হাসপাতালে

হাসপাতালের ইন্ডোর ও আউটডোর বিভাগে উপছে পড়ছে ভিড়

Updated By: Sep 21, 2021, 06:52 PM IST
Jalpaiguri: গাদাগাদি ভিড়, জ্বর নিয়ে শিশুদের ভিড় বাড়ছে জলপাইগুড়ি সদর হাসপাতালে

নিজস্ব প্রতিবেদন: জ্বর ও অন্যান্য উপসর্গ নিয়ে শিশুদের ভিড় বাড়ছে জলপাইগুড়ি সদর হাসপাতালে। ওইসব উপসর্গ নিয়ে হাসপাতালে বর্তমানে ভর্তি রয়েছে ১৪০ শিশু। গতকাল ওই সংখ্যা ছিল ৯১। পরিস্থিতি এমনই যে কোথাও কোথাও একই বেডে রাখতে রাখা হয়েছে ৩ শিশুকে।  সবেমিলিয়ে চরম ভোগান্তির শিকার অভিভাবকরা।

আরও পড়ুন-Congress: বড় ধাক্কা কংগ্রেসে; দল ছাড়লেন ৫ বারের বিধায়ক মইনুল হক, যোগ দিচ্ছেন তৃণমূলে!  

রোজই জ্বরে আক্রান্ত শিশুর সংখ্যা বাড়তে থাকায় সম্প্রতি ৪০টি বেড বাড়ানো হয়েছে জলপাইগুড়ি সদর হাসপাতালে। হাসপাতাল কর্তৃপক্ষ আগেই জানিয়েছিল, অসুস্থ শিশুদের সামাল দিতে ৩০ শয্যার একটি ইউনিট চালু করা হবে। কিন্তু সেটি এখনও চালু করা যায়নি।

হাসপাতালের ইন্ডোর ও আউটডোর বিভাগে উপছে পড়ছে ভিড়। শহরের বেসরকারি ক্লিনিকগুলোতেও একই অবস্থা। এরকম পরিস্থিতিতে হাসপাতালের বেড আরও বাড়ানো প্রয়োজন বলে জানাচ্ছেন ভুক্তভোগী অভিভাবকরা। কারণ তাহলে একই বেডে তিনটি বাচ্চাকে রাখতে হতো না।

আরও পড়ুন-North 24 Parganas: প্রেমিককে আত্মহত্যায় প্ররোচনা, খুনের অভিযোগ দায়ের প্রেমিকার বিরুদ্ধে  

কেন বেড বাড়ানো যাচ্ছে না তা স্পষ্ট করতে চায়নি হাসপাতাল কর্তৃপক্ষ। তবে জলপাইগুড়ি রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা প্রাক্তণ তৃণমূল সাংসদ, বলেন আচমকাই শিশুদের মধ্যে জ্বরের প্রবণতা বেড়েছে। তাই ভিড় বাড়ছে হাসপাতালে। আজও ১৪০ জন চিকিত্সাধীন রয়েছে। তবে বেড সংখ্যা বাড়ানোর প্রস্তুতি শেষ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.