তারস্বরে চেঁচিয়ে গ্রামবাসীকে অঘটনের বার্তা দিল দুই দাঁতাল

অগত্যা, অসহায় হয়ে চেঁচাতে শুরু করে তারা। হাতিদের চিত্‍কার শুনে গ্রামবাসীরা বুঝতে পারেন অঘটন ঘটেছে। 

Updated By: Jan 16, 2018, 05:53 PM IST
তারস্বরে চেঁচিয়ে গ্রামবাসীকে অঘটনের বার্তা দিল দুই দাঁতাল

নিজস্ব প্রতিবেদন:  পশুশিশুকে রক্ষায় রাতদিন এক করে প্রয়াস। মানুষের সমাজ সম্পর্কে ইতিবাচক ধারনা নিয়ে জঙ্গলে ফিরে গেল হাতির দল।

তখনও ভোরের আলো ফোটেনি। সবে আড়মোড়া ভাঙছে গ্রাম। এক ছুটে গ্রামের মাঠে হাজির আট থেকে আশি। না, প্রাতঃকৃত্যের জন্য নয়। আসলে গ্রামের কাছে এক দাঁতালের উপস্থিতির খবর চাউর হতেই মাঠমুখী জনতা।

আরও পড়ুন: দুষ্কৃতীকে গাছে বেঁধে বেধড়ক মার, জ্বালিয়ে দেওয়া হল বাইক

ঘটনা ঝাড়গ্রামের লালগড়ের। বালিবাঁধ গ্রামে রাতে কয়েকটি হাতি ঢুকে পড়ে। দলে ছিল একটি শাবকও। সম্ভবত গ্রামে ঘুরতে ঘুরতে পাতকুয়োয় পড়ে যায় খুদেটি। প্রাথমিকভাবে দলে থাকা বাকি হাতিরা তাকে বাঁচানোর চেষ্টা করে। দীর্ঘক্ষণের চেষ্টাতেও তাকে তুলতে ব্যর্থ হয় তারা।

অগত্যা, অসহায় হয়ে চেঁচাতে শুরু করে হাতির দল। হাতিদের চিত্‍কার শুনে গ্রামবাসীরা বুঝতে পারেন অঘটন ঘটেছে। সকালে খবর পেয়ে পে লোডার আসে বন দফতর। কিন্তু, দু'টি হাতি কাউকে শাবকটির কাছে ঘেঁষতে দিচ্ছিল না। দাঁতালের পায়ের চাপে কয়েকটি বাড়িও ভেঙে গুঁড়িয়ে যায়।

আরও পড়ুন: জঙ্গলে যুবককে যৌন নির্যাতন, তদন্তে নেমে বিস্মিত পুলিস!

গ্রামবাসীরাও আপ্রাণ চেষ্টা করলেও শেষ পর্যন্ত সাফল্য মেলেনি। এদিকে শাবকটিকে আগলে রেখেছেন মাদি হাতি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় হুলাপার্টি। প্রথমে মাদি হাতি দু'টিকে সরানো হয়। পরে হস্তিশাবককে উদ্ধার করে বনদফতর। শাবককে সঙ্গে নিয়েই ফের জঙ্গলে ফিরে যায় দাঁতালরা। তবে যাওয়ার আগে সন্তানের প্রতি অপত্য স্নেহের ছাপ ফেলে যায় গ্রামবাসীদের মনে।   

.