ফের চিতাবাঘের হামলা শিলিগুড়িতে, জখম কিশোরী

সুকনা রেঞ্জ থেকে ওয়াইল্ড লাইফ স্কোয়াডের 'এক্সপার্ট'রা এসেছেন।

Updated By: Dec 30, 2020, 05:12 PM IST
ফের চিতাবাঘের হামলা শিলিগুড়িতে, জখম কিশোরী

নিজস্ব প্রতিবেদন: শ্বাপদসঙ্কুল! ইদানীং শিলিগুড়িতে যা চলছে, তার প্রেক্ষিতে কথাটা হয়তো বলাই যায়।

বুধবার দুপুরে শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরের কাজিগজ এলাকায় এক চিতাবাঘের হামলায় জখম হল বছরপনেরোর এক কিশোরী।

বুধবার দুপুর নাগাদ কাজিগজ এলাকায় চা বাগানের পাশে দাঁড়িয়েছিল বছর ১৫-র মালতী বাহান। হঠাৎই তার উপরে ঝাঁপিয়ে পড়ে একটি চিতাবাঘ। আহত অবস্থায় এলাকাবাসীরা তাকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়। তার মাথায় ও ঘাড়ে সেলাই দিতে হয়েছে।

ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় এলাকায়। ঘটনাস্থলে পৌঁছয় বিধাননগর থানার পুলিশ। খবর দেওয়া হয় বন দফতরকে।

দীর্ঘদিন ধরেই এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে চিতাবাঘ। বিশেষ করে ফাঁসিদেওয়ার বেশ কিছু এলাকায় সন্ধ্যের পর মানুষ ঘর থেকে বেরতে ভয় পাচ্ছেন। বেশ কিছুদিন আগে এই এলাকাতেই অন্য একটি চিতাবাঘের আক্রমণে আহত হন একাধিক ব্যক্তি। সেই চিতাবাঘকে পরে পিটিয়ে মারা হয়। চিতাবাঘের মৃত্যুকে কেন্দ্র করে সরগরম হয়েছিল বিভিন্ন মহল। অভিযোগের আঙুল ওঠে টাস্ক ফোর্সের দিকে। অবশেষে মঙ্গলবার টাস্ক ফোর্স বিভাগ উঠিয়েও দেয় বন দফতর।

তবে সুকনা রেঞ্জ থেকে ওয়াইল্ড লাইফ স্কোয়াডের 'এক্সপার্ট'দের আনা হয়েছে। তাঁরা খতিয়ে দেখছেন, কী ভাবে ঘুমপাড়ানি গুলি ছুঁড়ে ধরা যায় বাঘটিকে।  

Also Read: প্রাণ বাঁচাতে বাঘের সঙ্গে দীর্ঘক্ষণ মারপিট, তবু শেষরক্ষা হল না

.