বীরভূমে ফের বিস্ফোরণ, মাঝরাতে উড়ে গেল দাতব্য চিকিত্সা কেন্দ্রের ছাদ-দেওয়াল

প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে মজুত বোমা থেকেই ওই বিস্ফোরণ ঘটেছে  

Updated By: Oct 21, 2020, 07:04 PM IST
বীরভূমে ফের বিস্ফোরণ, মাঝরাতে উড়ে গেল দাতব্য চিকিত্সা কেন্দ্রের ছাদ-দেওয়াল
ছবি-নিজস্ব

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবারই সিউড়ির কাখুলিয়া গ্রামে এক ব্যস্ত রাস্তার ধারে বিকট শব্দে ফেটে যায় মজুত করে রাখা বোমা। ২৪ ঘণ্টা পার হতেই ফের বিস্ফোরণ। এবার হেতমপুরে। বিস্ফোরণের দাপটে ভেঙে পড়ল পঞ্চাতের তৈরি করা একটি দাতব্য চিকিত্সালয়ের ছাদের একাংশ।

আরও পড়ুন-শক্তিশালী হচ্ছে বঙ্গোপসাগরের নিম্নচাপ, অকাল বর্ষণে ভাসবে গোটা পুজো

মঙ্গলবার রাতে আচমকা বিস্ফোরণে ওই কেঁপে ওঠে হেতমপুরের চাঁপানগরী গ্রাম। বিস্ফোরণে দাপটে উড়ে গেল গ্রামের একটি দাতব্য চিকিত্সাকেন্দ্রের ছাদ ও দেওয়ালের অংশ। ২ কামরার ওই চিকিত্সা কেন্দ্রটি তৈরি করেছিল হেতমপুর পঞ্চায়েত। সেখানে নিয়মিত হোমিওপ্যাথি চিকিত্সা হতো। লকডাউনের জন্য তা বন্ধ ছিল।

পাকা ওই চিকিত্সালয়টির একটি কামরায় ছিল চেম্বার এবাং অন্য কামরায় রান্নার জিনিসপত্র থাকত। ঘরটির দেওয়ালের সঙ্গে নামানো হয়েছিলে একটি খড়ের চালা। গতকাল রাতে বিস্ফোরণে দুটি কামরাই প্রবলভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। কোথাও ছাদ উড়ে গিয়েছে। আবার কোথাও দেওয়াল ভেঙে বেরিয়ে গিয়েছে। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে মজুত বোমা থেকেই ওই বিস্ফোরণ ঘটেছে।

আরও পড়ুন-মণ্ডপে 'No Entry' বহাল, ঢাকিদের ঢুকতে দেওয়া হবে কি মণ্ডপে?

বুধবার ঘটনার তদন্ত আসে পুলিস। আনা হয় বোম স্কোয়াডকেও। অনুমান করা হচ্ছে, বিস্ফোরণ ঘটেছে যে ঘরে রান্নার সরঞ্জাম থাকতো সেই ঘরে। ঘটনাস্থল থেকে ওভেন-সহ রান্নার সরঞ্জাম উদ্ধার করেছে পুলিস।

.