আমন্ত্রণে সাড়া, Visva Bharati-র শতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন Modi

১৯২১ সালে বিশ্বভারতী(Visva Bharati) প্রতিষ্ঠা করেন রবীন্দ্রনাথ ঠাকুর। ১৯৫১ সালে বিশ্বভারতীকে কেন্দ্রীয় বিশ্ববিদ্য়ালয় হিসেবে ঘোষণা করা হয়

Updated By: Dec 22, 2020, 07:12 PM IST
আমন্ত্রণে সাড়া, Visva Bharati-র শতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন Modi

নিজস্ব প্রতিবেদন: আসতে না পারলেও বিশ্বভারতীর(Visva Bharati) শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)। বৃহস্পতিবার শান্তিনিকেতনে ওই অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার এমনটাই জানানো হয়েছে প্রধানমন্ত্রীর দফতর(PMO) থেকে।

আরও পড়ুন-'GDP ১০ বছরে বেড়েছে ৫৩ শতাংশ, শিল্প বৃদ্ধির হারে দেশে পঞ্চম বাংলা,' জবাব TMC-র

ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়(Jagdeep Dhankar) ও কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল(Ramesh Pokhrial)। প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, 'বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্বভারতীর শতবর্ষ উদযাপন ও সমাবর্তন অনুষ্ঠানে ভিডিয়ো কন্ফারেন্সে মাধ্যমে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।'  বিশ্বভারতী সূত্রে খবর, অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছিল, কিন্তু তাঁর দফতর থেকে এখনও কোনও উত্তর পাওয়া যায়নি।

আরও পড়ুন-মধ্যমগ্রামে প্রমোটারকে প্রকাশ্যে গুলি করে খুন

উল্লেখ্য, ১৯২১ সালে বিশ্বভারতী(Visva Bharati) প্রতিষ্ঠা করেন রবীন্দ্রনাথ ঠাকুর। ১৯৫১ সালে বিশ্বভারতীকে কেন্দ্রীয় বিশ্ববিদ্য়ালয় হিসেবে ঘোষণা করা হয়। প্রধানমন্ত্রী এই বিশ্ব বিদ্যালয়ের আচার্য।

.