Jiban Krishna Saha: ১২ টি অ্যাকাউন্টের হদিস! সিবিআই স্ক্যানারে জীবনকৃষ্ণ সাহা ও তাঁর স্ত্রী টগরীর সম্পত্তি

TMC MLA Jiban Krishna Saha arrested: গ্রেফতার হতেই এবার সিবিআই স্ক্যানারে জীবনকৃষ্ণ ও তাঁর স্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট। বিধায়কের চারটি ও স্ত্রী টগরীর নামে তিনটি অ্যাকাউন্টের হদিস। ব্যাঙ্ক কর্তৃপক্ষের লেনদেনের নথি চেয়ে পাঠাল সিবিআই। সম্পত্তির মূল্য আট থেকে দশ কোটি টাকা। 

Updated By: Apr 18, 2023, 12:48 PM IST
Jiban Krishna Saha: ১২ টি অ্যাকাউন্টের হদিস! সিবিআই স্ক্যানারে জীবনকৃষ্ণ সাহা ও তাঁর স্ত্রী টগরীর সম্পত্তি
ফাইল ছবি

বিক্রম দাস: গ্রেফতারের পর এবার সিবিআইয়ের (CBI) স্ক্যানারে তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা (Jibon Krishna Saha) ও তাঁর স্ত্রী টগরী সাহার (Tagari Saha) ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও সম্পত্তি। সূত্রের খবর, রাষ্ট্রায়ত্ত ও বেসরকারি মিলিয়ে এখনও পর্যন্ত ১২টি অ্যাকাউন্টের হদিস মিলেছে। এর মধ্যে বিধায়কের নামে ৪টি ও তাঁর স্ত্রীর নামে ৩টি অ্যাকাউন্ট রয়েছে। এই অ্যাকাউন্টগুলিতে কত টাকা রয়েছে এবং লেনদেন সংক্রান্ত যাবতীয় নথি ব্যাঙ্কের কাছে চেয়ে পাঠিয়েছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, শুধু মুর্শিদাবাদ নয়, বীরভূমেও জীবনকৃষ্ণের অ্যাকাউন্ট রয়েছে। এছাড়াও সিবিআইয়ের নজরে বড়ঞার তৃণমূল বিধায়কের সম্পত্তি। 

আরও পড়ুন, Dilip Ghosh: বোগদায় চা চক্রে যোগ দিলীপ ঘোষের, তীব্র আক্রমণের মুখে তৃণমূল

সূত্রের খবর, বীরভূমের সাঁইথিয়া, তালতোড়, তাতারপুর, বাঁধগোড়া ছাড়াও মুর্শিদাবাদের আন্দিতে বিধায়ক ও তাঁর স্ত্রীর নামে একাধিক সম্পত্তি রয়েছে। যার আনুমানিক মূল্য ৮-১০ কোটি টাকা। এছাড়া, জীবনকৃষ্ণের আর কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট বা সম্পত্তি রয়েছে কি না, তা খুঁজে বের করার চেষ্টা করছে সিবিআই। বীরভূমের চার-পাঁচটি জায়গায় স্ত্রী ও জীবনের নামে জমি-বাড়ি। অন্য আত্মীয়দের নামেও কি সম্পত্তি? খতিয়ে দেখছে সিবিআই। বীরভূমেও জীবনকৃষ্ণর ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে বলে সিবিআই আধিকারিকরা জানতে পেরেছেন। তা নিয়েও খোঁজ খবর শুরু হয়েছে। 

জীবন বা তাঁর স্ত্রী বা অন্য কোনও আত্মীয়র নামে আরও কোনও সম্পত্তি আছে কিনা, তার খোঁজখবর শুরু করেছেন সিবিআই আধিকারিকরা। জীবনকে জিজ্ঞাসাবাদ করেও সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্টের খোঁজ চলছে। শুধু নিয়োগ দুর্নীতি নয়। অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ জীবনকৃষ্ণ সাহার নাম উঠে আসছে গরু পাচারেও। দাবি সিবিআইয়ের। বীরভূমে বিধায়কের বিপুল সম্পত্তির হদিস।

আরও পড়ুন, Kalyani: ওয়ার্ড অফিসে ঢুকে তান্ডব, তৃণমূল মহিলা কাউন্সিলরকে মারধর দুষ্কৃতিদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.