Anubrata Mandal: অনুব্রতর বিরুদ্ধে চার্জশিট সিবিআই-এর, সাক্ষী শতাব্দী রায়

মনে করা হচ্ছে এই চার্জশিট জমা পরার পরেই অনুব্রত মন্ডলের জামিনের সম্ভাবনা শেষ হয়ে গিয়েছে। ১৬০ নম্বর ধারায় প্রথমে শতাব্দী রায়কে ডাকা হয় এবং এরপরে ১৬১ ধারায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় এবং তাঁর বয়ান রেকর্ড করা হয়। তাঁর বয়ান রেকর্ড করার পরেই তাঁর নাম চার্জশিটে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। ৯৫ জন সাক্ষীর তালিকায় ৪৬ নম্বর নাম রয়েছে শতাব্দী রায়ের।

Updated By: Oct 10, 2022, 01:20 PM IST
Anubrata Mandal: অনুব্রতর বিরুদ্ধে চার্জশিট সিবিআই-এর, সাক্ষী শতাব্দী রায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অনুব্রত মন্ডলের নামে চার্জশিট জমা দিয়েছে সিবিআই। আর সেই চার্জশিট ঘিরেই শুরু হয়েছে চাঞ্চল্য। জানা গিয়েছে, সেই চার্জশিটে নাম রয়েছে সাংসদ শতাব্দী রায়ের। আরও জানা গিয়েছে চার্জশিটে তাঁর নাম রয়েছে সাক্ষী হিসেবে। সিবিআই-এর পেশ করা এই সাপ্লিমেন্টারি চার্জশিটে মোট ৯৫ জনের নাম রয়েছে সাক্ষী হিসেবে। চার্জশিটে তাঁর নাম থাকাকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই চাঞ্চল্য শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

শতাব্দী রায়ের নাম কেন রয়েছে সেই নিয়ে শুরু হয়েছে জল্পনা। সিবিআই সূত্রে জানা গিয়েছে যে গরুপাচারকান্ডে একটি ছোট জায়গায় উঠে এসেছে শতাব্দী রায়ের নাম। তদন্ত চলাকালীন বিভিন্ন সময়ে ব্যাংকে জিজ্ঞাসাবাদ করে তদন্তকারিরা এবং সেই সময় একটি ব্যাংকে আগুনও লেগে যায়। এই ঘটনা চলাকালীন ১৬০ নম্বর ধারায় প্রথমে শতাব্দী রায়কে ডাকা হয় এবং এরপরে ১৬১ ধারায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় এবং তাঁর বয়ান রেকর্ড করা হয়।

তাঁর বয়ান রেকর্ড করার পরেই তাঁর নাম চার্জশিটে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। ৯৫ জন সাক্ষীর তালিকায় ৪৬ নম্বর নাম রয়েছে শতাব্দী রায়ের। এই গরুপাচারকান্ডে মলয় পিট, বিভিন্ন ব্যাংকের ম্যানেজার এবং সহকারি ম্যানেজার সহ বহু কর্মী যারা সিজার লিস্টে সই করেছেন তাদের নাম সাক্ষী হিসেবে রয়েছে চার্জশিটে।

আরও পড়ুন: Bankura: জঙ্গলমহলে রহস্যজনক গুহা! আদিম মানুষেরাই কি থাকত? না কি...

মনে করা হচ্ছে এই চার্জশিট জমা পরার পরেই অনুব্রত মন্ডলের জামিনের সম্ভাবনা শেষ হয়ে গিয়েছে। আগামী ২৯ অক্টোবর আসানসোলের বিশেষ সিবিআই আদালতে শুনানি রয়েছে এই মামলার। সেইদিনই এই চার্জশিটের উপর শুরু হবে শুনানি এবং এরপরেই সব সাক্ষীদেরকে ডাকা হবে বলে মনে করা হচ্ছে।  

একসময় মন করা হয়েছিল সিবিআই হয়তো আর চার্জশিট জমা দিতে পারবে না কারণ আদালতের ছুটি শুরু হয়ে গিয়েছে। কিন্তু ঠিক ৫৭ দিনের মধ্যে ৩৫ পাতার চার্জশিট জমা দিয়ে দেয় তাঁরা। অর্থাৎ ৬০ দিনের মধ্যে যে জামিন হওয়ার সুযোগ ছিল তা বন্ধ করে দেওয়া হয়। অন্যদিকে হাই কোর্টের আগামিকালের রায়ের দিকে তাকিয়ে রয়েছে সায়গল হোসেন এবং ইডি। সায়গলকে দিল্লি নিয়েছে যেতে পারলেই কিছুদিনের মধ্যে আসানসোল সংশোধনাগারে অনুব্রত মন্ডলকে জেরা করতে পারে তারা। ইতিমধ্যেই সিবিআই তথ্য জমা দিয়ে জানিয়েছে সায়গল হোসেনের সঙ্গে সরাসরি যোগাযোগ ছিল অনুব্রত মন্ডলের। এরফলেই মনে করা হচ্ছে যে সায়গল হোসেনের পরেই অনুব্রত মন্ডলকেও দিল্লিতে নিয়ে যাওয়ার চেষ্টা করা হতে পারে।            

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.