Cattle Smuggling: অনুব্রতর প্রাক্তন দেহরক্ষীর স্ত্রীর কাছেও রয়েছে গোপন তথ্য! বোলপুরে সায়গলের ফ্ল্যাটে সিবিআই

সোমবার সকালে বোলপুরের শিব শম্ভু রাইস মিলে হানা দেয় সিবিআই। প্রসঙ্গত, সিবিআই-এর নজরে দুটি রাইস মিল। যার মধ্যে একটি ভোলে বোম রাইস মিল। আরেকটি এই শিব শম্ভু রাইস মিল

Updated By: Aug 22, 2022, 07:56 PM IST
Cattle Smuggling: অনুব্রতর প্রাক্তন দেহরক্ষীর স্ত্রীর কাছেও রয়েছে গোপন তথ্য! বোলপুরে সায়গলের ফ্ল্যাটে সিবিআই

প্রসেনজিত্ মালাকার: গোরুপাচার মামলার তদন্তে সোমবার বীরভূমের একাধিক জায়গায় হানা দিল সিবিআই। একদিকে, আজ শিব শম্ভু রাইস মিলে হানা দেয় সিবিআই। ওই রাইসমিলটি রয়েছে অনুব্রত মণ্ডলের বোন শিবাণী ঘোষের নামে। অন্যদিকে, সিবিআইয়ের একটি দল হানা দেয় শাওনধারা আবাসনে অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের ফ্ল্যাটে। ওই আবাসনে সায়গলের দুটি ফ্ল্যাট রয়েছে। একটি বিএইচকে এবং অন্যটি থ্রি বিএইচকে। এখানেও রয়েছে দুটি গাড়ি যেগুলি অনুব্রত মণ্ডল ব্যবহার করতেন বলে জানা যাচ্ছে। লালবাতি বিতর্কের আগে ওই গাড়ি দুটি ওই আবাসনে রাখা হত বলে জানিয়েছেন আবাসন কর্মীরা। 

আরও পড়ুন-'যখন কেউ আমাকে চোর বলে, আমার মনে হয় ঘুষি মেরে...', বিস্ফোরক মমতার মন্ত্রী

অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে তদন্তে নেমে তাঁর নামে বিশাল কোনও সম্পত্তির হদিস পায়নি। ফলে মনে করা হচ্ছে তাঁর সম্পত্তির বেশিরভাগ অংশটাই রয়েছে তার ঘনিষ্ঠ ও আত্মীয়দের নামে। সেইসব ঘনিষ্ঠদের মধ্যে রয়েছে তার প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেন বা বোলপুর পুরসভার কর্মী বিদ্যুত্ গায়েনের নামে। গতকাল বিদ্যুতের বাড়িতে হানা দেয় সিবিআইয়ের টিম। আজ সায়গলের বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারীরা। জানা যাচ্ছে প্রায় একশো কোটি টাকার মালিক এই সায়গল হোসেন।

বোলপুরের বাইপাস লাগোয়া রয়েছে শাওনধারা আবাসন। সিবিআই টিমের সঙ্গে ছিলেন এক মহিলা ব্যাহ্ক কর্মী। সেই ব্যাঙ্ক কর্মী সায়গলের ফ্ল্যাটে তার স্ত্রীর সঙ্গে কথা বলেন। এর আগেও দুবার সায়গলের এই ফ্ল্যাটে এসেছিল সিবিআই টিম। বর্তমানে হেফাজতে রয়েছে সায়গল হোসেন। তাকে জেরা করে প্রচুর তথ্য পেয়েছে সিবিআই। এবার সেই তথ্যের সঙ্গে তার স্ত্রীর দেওয়া বয়ান মিলিয়ে নিয়ে দেখতে চায় কেন্দ্রীয় তদন্ত সংস্থা। সূত্রের খবর বোলপুরের ৭টি ব্যাংকে ১৮টি অ্যাকাউন্টের সন্ধান পাওয়া গিয়েছে। ওইসব অ্য়াকাউন্ট অনুব্রত ঘনিষ্ঠদের। সেই সংক্রান্ত তথ্য সংগ্রহ করার জন্যেই তার ফ্ল্যাটে এসেছে CBI আধিকারিকরা।

সোমবার সকালে বোলপুরের শিব শম্ভু রাইস মিলে হানা দেয় সিবিআই। প্রসঙ্গত, সিবিআই-এর নজরে দুটি রাইস মিল। যার মধ্যে একটি ভোলে বোম রাইস মিল। আরেকটি এই শিব শম্ভু রাইস মিল। এই শিব শম্ভু রাইস মিলের মালিকানা হিসেবে দেখানো হয়েছে শিবানী ঘোষ বলে এক মহিলাকে। প্রশ্ন উঠছে, কে এই শিবানী ঘোষ? এই শিবানী ঘোষ হলেন অনুব্রত মণ্ডলের দিদি। আর রাজা ঘোষ হল তাঁর ভাগ্নে। ২০১০-১২ সাল নাগাদ এই রাইস মিল লিজ নেওয়া হয়। তারপর থেকেই এই রাইস মিল চালু করা হয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.