Cattle Smuggling Case: গরু পাচার মামলায় নতুন তথ্য, বেসরকারি ব্যাংকেও খোলা হয়েছে ভুয়ো অ্যাকাউন্ট

বীরভূমের নানুরের কালিকাপুর এলাকার বাসিন্দা প্রভাত দাস, পেশায় একজন দর্জি। কাপড় জামা সেলাইয়ের কাজ করেন তিনি। কীর্ণাহার এলাকায় তার দোকান। প্রভাত দাবি করেছেন, সম্প্রতি প্রায় এক বছর আগে হঠাৎ করেই তার কাছে বেসরকারি আইডিবিআই ব্যাঙ্কের চেক আসে। সেই সময়ই তিনি বুঝতেই পারেননি কেন এই অ্যাকাউন্ট এবং কার সেই অ্যাকাউন্ট।

Updated By: Jan 20, 2023, 12:36 PM IST
Cattle Smuggling Case: গরু পাচার মামলায় নতুন তথ্য, বেসরকারি ব্যাংকেও খোলা হয়েছে ভুয়ো অ্যাকাউন্ট

প্রসেনজিৎ মালাকার: গরু পাচার মামলায় ব্যাংক জালিয়াতিতে এবার চাঞ্চল্যকর তথ্য। শুধুমাত্র সরকারি ব্যাংক নয়, বেসরকারি ব্যাংকেও খোলা হয়েছে একাউন্ট। যাদের একাউন্ট তারা কিছুই জানেন না বলে জানা গিয়েছে।

সম্প্রতি কয়েকদিন আগেই বীরভূম জেলা সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকে ১৭৭টি ভুয়ো একাউন্টের খোঁজ পায় সিবিআই আধিকারিকেরা। বৃহস্পতিবার আসানসোল আদালতে CBI দাবি করে যে এমন আরও অনেক ভুয়ো অ্যাকাউন্ট তৈরি করা হয়েছে।

বীরভূমের নানুরের কালিকাপুর এলাকার বাসিন্দা প্রভাত দাস, পেশায় একজন দর্জি। কাপড় জামা সেলাইয়ের কাজ করেন তিনি। কীর্ণাহার এলাকায় তার দোকান।

প্রভাত দাবি করেছেন, সম্প্রতি প্রায় এক বছর আগে হঠাৎ করেই তার কাছে বেসরকারি আইডিবিআই ব্যাঙ্কের চেক আসে। সেই সময়ই তিনি বুঝতেই পারেননি কেন এই অ্যাকাউন্ট এবং কার সেই অ্যাকাউন্ট।

আরও পড়ুন: Sabang: বিজেপি করার 'অপরাধে' গোটা পরিবারকে সামাজিক বয়কট,কাঠগড়ায় তৃণমূল

প্রভাত দাস দাবি করেছেন কীর্ণাহার এর রাইস মিল এর মালিক সিদ্ধার্থ মন্ডলের ড্রাইভার অক্ষয় থানদার। তিনি বেকার ভাতা পেয়িয়ে দেবে বলে প্রভাত দাসের কাছে তার ডকুমেন্ট নেয়। পরে হটাৎ এই বেসরকারি ব্যাংকে একাউন্ট খুলে যায়। সেখানে দেখা যায় নাম শুধু প্রভাত বাবুর, কিন্তু মোবাইল নম্বর আলাদা। এরপর ওই একাউন্ট থেকে লক্ষ লক্ষ টাকার ট্রানজেকশন হয় বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: Weather Today: আবহাওয়ায় বদল! ফের বাড়বে তাপমাত্রা নাকি বজায় থাকবে শীতের আমেজ?

যদিও, অনুব্রত মন্ডল ঘনিষ্ট এই রাইস মিল মালিক সিদ্ধার্থ মন্ডল সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, তাঁর ড্রাইভার করলেও তিনি কিছু জানেন না।

তবে এই ভুয়ো একাউন্ট তৈরী করে শুধু মাত্র সরকারি ব্যাংকেই কালো টাকা সাদা করার কাজ করা হয়েছে এমনটা নয়। বেসরকারি ব্যাংকেও একই ঘটনা ঘটেছে, এমন তথ্যই এবার সামনে এসেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.