আদালতে আত্মসমর্পণ করল গরু পাচার কাণ্ডে মূল অভিযুক্ত এনামুল, হাজির সতীশ কুমারও

শারীরিক দিক থেকে সুস্থ হওয়ার পরই আসানসোল আদালতে আত্মসমর্পণ করল এনামুল। 

Updated By: Dec 11, 2020, 02:18 PM IST
 আদালতে আত্মসমর্পণ করল গরু পাচার কাণ্ডে মূল অভিযুক্ত এনামুল, হাজির সতীশ কুমারও

বিক্রম দাস- গরু পাচার কাণ্ডের মূল অভিযুক্ত এনামুল হক শুক্রবার আসানসোলের সিবিআই আদালতে আত্মসমর্পণ করেছে। গরু পাচার কাণ্ডে আরেক অভিযুক্ত বিএসএফ কমান্ডান্ট সতীশ কুমারও এদিন আদালতে হাজির হয়েছে। এদিন সকালে কড়া নিরাপত্তার মধ্যে এনামুল হককে আদালতে নিয়ে যাওয়া হয়। দশদিন ধরে জেল হেফাজতে থাকার পর সতীশ কুমারকে এদিন আদালতে তোলা হয়।

জিজ্ঞাসাবাদের জন্য গরু পাচার কাণ্ডের মূল পাণ্ডা এনামুলকে নিজেদের জিম্মায় নিয়েছিলেন সিবিআই কর্তারা। কিন্তু তার পরই করোনায় আক্রান্ত হয় এনামুল। পর পর দুবার করোনা রিপোর্ট পজিটিভ আসে তার। শারীরিক দিক থেকে সুস্থ হওয়ার পরই আসানসোল আদালতে আত্মসমর্পণ করল এনামুল। এবার কি এনামুল ও সতীশকে মুখোমুখি বসিয়ে জেরা করার জন্য দুজনকেই নিজেদের হেফাজতে চাইবেন সিবিআই কর্তারা! এমনটাই হওয়ার সম্ভাবনা বেশি। 

আরও পড়ুন-  Manish Shukla খুনে গ্রেফতার আরও ১, CID-র জালে মূল ষড়যন্ত্রকারী

সারা রাজ্যে গরু পাচারের জাল ছড়িয়ে রয়েছে। বিএসএফ ও শুল্ক দফতরের একাধিক কর্তাব্যক্তির মদতেই সীমান্তে গরু পাচার চলত। দিল্লি থেকে এনামুলকে গ্রেফতারের পরই এসব তথ্য জানতে পার সিবিআই। ব্যবসায়ী রাজেন পোদ্দার ও বিএসএফ কমান্ডান্ট সতীশ কুমারের থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিও পান সিবিআই কর্তারা। সিবিআই-এর সন্দেহের তালিকায় রয়েছে বনগাঁ, বসিরহাট, মুর্শিদাবাদ সীমান্ত সংলগ্ন বেশ কিছু ব্যবসায়ী। তবে সারা রাজ্যে গরু পাচারের এই জাল ছড়িয়ে দেওয়ার মূল পাণ্ডা এনামূলই। এমন সন্দেহ করছে সিবিআই। তবে এখনও বেশ কিছু রাঘব বোয়াল অধরা। এনামুল ও সতীশকে জেরা করে তাদের নাম বের করতে চাইছে সিবিআই। 

.