Bomb Recover: ভাটপাড়া, ক্যানিং, ভাঙড়ে উদ্ধার একাধিক তাজা বোমা

বোমা উদ্ধারের ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিস।

Updated By: Mar 29, 2022, 06:21 PM IST
Bomb Recover: ভাটপাড়া, ক্যানিং, ভাঙড়ে উদ্ধার একাধিক তাজা বোমা

নিজস্ব প্রতিবেদন: ফের বোমা উদ্ধার। ভাটপাড়ার পঞ্চাননতলা থেকে উদ্ধার হল ১৬টি তাজা বোমা। বোমা উদ্ধারকে ঘিরে এদিন তীব্র আতঙ্ক ছড়ায় ভাটপাড়া পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের পঞ্চাননতলায়। 

জানা গিয়েছে, মঙ্গলবার বেলায় একটি গুমটির মধ্যে বোমাগুলোতে দেখতে পান স্থানীয়রা। খবর দেওয়া হয় ভাটপাড়া থানায়। খবর পেয়ে তড়িঘড়ি ভাটপাড়া থানার পুলিস ঘটনাস্থলে আসে। পুলিস বোমাগুলো উদ্ধার করে। বোমা উদ্ধারের পর দীর্ঘদিন ধরে বন্ধ থাকা কাঁকিনাড়া পেপার মিলের ভিতর, গঙ্গার ধারে সেগুলিকে নিষ্ক্রিয় করে দেয়। কারা বোমা এনেছিল? কী কারণে ওই গুমটির মধ্যে বোমাগুলো লুকিয়ে রাখা হয়েছিল? তা খতিয়ে দেখছে পুলিস। বোমা উদ্ধারের ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিস।

অন্যদিকে, শুধু ভাটপাড়া নয়, ভাঙড়েও উদ্ধার হয়েছে বোমা। ২৫টি তাজা বোমা উদ্ধার হয়েছে ভাঙড়ে।  ভাঙড়ের কাবিল ডাঙা এলাকায় রাস্তার পাশে পরিত্যক্ত জঙ্গলের ভিতর থেকে উদ্ধার হয় বোমাগুলি। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার গভীর রাতে অভিযান চালায় কাশীপুর থানার পুলিস। তখনই উদ্ধার হয় ২৫টি তাজা বোমা। তারপর আজ সেগুলি নিষ্ক্রিয় করে সিআাইডি-র বোম ডিসপোজাল কর্মীরা।

এর পাশাপাশি, ক্যানিংয়ে উদ্ধার হয়েছে ৮টি বোমা। গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি অভিযানে নামে দক্ষিণ ২৪ পরগনা জেলার ক্যানিং থানার পুলিস। অভিযানে ক্যানিং থানার কাঁকড়াদাহ এলাকা থেকে ৮টি তাজা বোমা উদ্ধার করে পুলিস। অভিযোগ, ওই এলাকার বাসিন্দা রাহুল মন্ডলের বাড়ি থেকে বোমাগুলি উদ্ধার করে পুলিস। অভিযুক্ত রাহুল মন্ডলকে গ্রেফতার করেছে পুলিস।

আরও পড়ুন, Basanti Blast: বাড়িতে মজুত বোমা থেকেই ভয়াবহ 'বিস্ফোরণ'! দাউ দাউ করে জ্বলছে বাড়ি

Narendranath Chakraborty Viral Video: তৃণমূল বিধায়কের 'চমকানো'র হুমকি! গ্রেফতারির দাবিতে সিপিকে চিঠি, কমিশনে নালিশ বিজেপির

Bhadu Seikh Murder: একা রেখে চলে যায় 'সঙ্গী'রা! ভাদু খুনে ‘অন্তর্ঘাত’? উঠছে জোরালো প্রশ্ন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.