জেলায় জেলায় মিছিল, বাড়ি বাড়ি গিয়ে বৈঠক, কৃষি বিল নিয়ে কৃষকদের মন জয়ে ঝাঁপাচ্ছে বিজেপি

"বীজ থেকে বিক্রি সব ঠিক করবে কৃষকরা। ক্ষতিটা কোথায়?"

Reported By: অঞ্জন রায় | Updated By: Sep 24, 2020, 07:33 PM IST
জেলায় জেলায় মিছিল, বাড়ি বাড়ি গিয়ে বৈঠক, কৃষি বিল নিয়ে কৃষকদের মন জয়ে ঝাঁপাচ্ছে বিজেপি
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : কৃষি বিল নিয়ে পাল্টা প্রচারে নামতে চলেছে রাজ্য বিজেপি। বিজেপি সূত্রে খবর, কৃষি বিলের স্বপক্ষে কৃষকদের নিয়ে জেলায় জেলায় মিছিল করবে গেরুয়া শিবির। বাড়ি বাড়ি গিয়ে বৈঠক করবে বিজেপি। কৃষকদের পরিবারের সঙ্গে কথা বলবে। কৃষি বিল সম্বন্ধে এরাজ্যের কৃষকদের বোঝানো হবে। সবমিলিয়ে রাজ্যের কৃষকদের মন জয় করতে কৃষি বিলের পক্ষে ঝাঁপিয়ে পড়বে বিজেপি। যার শুরুটা হবে এই শনিবার। সেদিন একসঙ্গে ১৩টা জায়গায় এই কৃষি বিলের পক্ষে সাংবাদিক বৈঠক করবে বিজেপি।

এদিন কৃষি বিল প্রসঙ্গে মুখ খোলেন বিজেপি নেতা রাহুল সিনহা। তিনি বলেন, "কৃষকদের উন্নয়নের জন্য দায়বদ্ধ বিজেপি। তাই স্বাধীনভাবে কৃষকদের রোজগার করার ব্যবস্থা করে দিয়েছেন মোদিজী।" আরও বলেন, "কৃষি বিল আসার ফলে দালাল রাজ শেষ । এই কৃষি বিল কৃষকদের স্বাধীনতা দিল। কাটমানি খাওয়ার দিন শেষ।" তোপ দাগেন, "সেই কারণেই তৃণমূল, সিপিআইএম চিন্তিত।" কৃষি বিল নিয়ে মুখ্যমন্ত্রী বার বার মিথ্যা কথা বলছেন বলেও দাবি করেন রাহুল সিনহা। অভিযোগ করেন, "কৃষক সম্মান নিধি টাকা এই রাজ্যের কৃষকদের দেননি মুখ্যমন্ত্রী।" তাঁর কথায়, "বীজ থেকে বিক্রি সব ঠিক করবে কৃষকরা। ক্ষতিটা কোথায়?"

রাহুল সিনহার পাশাপাশি কৃষি বিলের স্বপক্ষে সওয়াল করেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তিনি বলেন, "এই কৃষি বিল ঐতিহাসিক বিল। এতদিন ধরে কৃষকরা অপেক্ষা করেছেন স্বাধীনতার জন্য। এতদিন পর মোদিজী এই সুযোগ দিলেন।" তোপ দাগেন, "মমতা বন্দ্যোপাধ্যায় ভুল বোঝাচ্ছেন। বাংলায় যে দুর্নীতি চলছে, সন্ত্রাস চলছে, গোড়াতেই তার বিরোধিতা করছে এই বিল। দালাল, ফোড়েদের চক্করে মমতা বন্দ্যোপাধ্যায় যে কোটি কোটি টাকা রোজগার করেন, এই কৃষি বিলের ফলে তা বন্ধ হয়ে যাবে। তাই এত চিন্তিত ওরা।"

আরও পড়ুন, এক লটারির টিকিটেই কোটিপতি হাওড়ার দুধের সেলসম্যান! জানালেন তাঁর পরিকল্পনার কথা

.