৬ তারিখ ইসলামপুরে সভা করবে বিজেপি, থাকতে পারেন অমিত শাহ

অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের পক্ষ থেকে উত্তর দিনাজপুরের ইসলামপুরে  নিহত ২ ছাত্রের  পরিবারকে ২০ লক্ষ টাকা  ও  আহতদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার দাবি তুলেছেন তাঁরা।

Updated By: Oct 1, 2018, 06:51 PM IST
৬ তারিখ ইসলামপুরে সভা করবে বিজেপি, থাকতে পারেন অমিত শাহ

 নিজস্ব প্রতিবেদন:  আগামী ৬ তারিখ ইসলামপুরে সভা করতে চায় বিজেপি। প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী জে পি নাড্ডা। ইসলামপুরে যেতে চান অমিত শাহ।  তবে দিন এখনও নির্ধারিত হয়নি।  সোমবার একথা ঘোষণা করেন বিজেপির রাজ্য সভাপতি  দিলীপ ঘোষ।

দাঁড়িভিট স্কুলে শিক্ষক নিয়োগ নিয়ে গোলমালের ঘটনায় ছাত্র মৃত্যুকে কেন্দ্র করে উত্তাল রাজ্য রাজনীতি। ২০ শে সেপ্টেম্বর ঘটনার পর থেকে বন্ধ হয়ে গিয়েছে  স্কুলের পঠন পাঠন।  রবিবার ইসলামপুর বিডিও অফিসে একটি প্রশাসনিক সভা হয়। সভায় উপস্থিত ছিল  স্কুল কর্তৃপক্ষ ও অভিভাবকরা। প্রশাসনিক কর্তাদের উপস্থিতিতে সোমবার সকালে দাঁড়িভিট স্কুল চত্বরে একটি সভা  করার সিদ্ধান্ত নেওয়া হয়।  কিন্তু সোমবার সকালে সিবিআই তদন্তের দাবি জানিয়ে স্কুল গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখান নিহত ছাত্র রাজেশ সরকার ও তাপস বর্মনের মা।

আরও পড়ুন: এক জন হাতের শিরা কাটল, অপরজন খেল ঘুমের ওষুধ! ক্লাসরুমে ২ ছাত্রীর আত্মহত্যার চেষ্টা

দিল্লিতে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করলেন দাঁড়িভিটে নিহত ২ ছাত্রের পরিজনরা। সোমবার রাষ্ট্রপতি ভবনে গিয়ে রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করেন তাঁরা। সঙ্গে ছিল বিজেপি নেতৃত্ব। দাঁড়িভিটে গুলিচালনার নিরপেক্ষ তদন্ত ও দেহের ফের ময়নাতদন্ত দাবি করতে পারেন তাঁরা। দেখা করেন মানবাধিকার কমিশনের সঙ্গেও।

আরও পড়ুন:  পাড়ার পুজোর প্যান্ডেলের ভিতর চোখ যেতেই জ্ঞান হারালেন স্থানীয় বাসিন্দারা! ভয়ঙ্কর দৃশ্য

এদিকে, অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের পক্ষ থেকে উত্তর দিনাজপুরের ইসলামপুরে  নিহত ২ ছাত্রের  পরিবারকে ২০ লক্ষ টাকা  ও  আহতদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার দাবি তুলেছেন তাঁরা।   পাশাপাশি এই ঘটনায়  তাঁরাও সিবিআই তদন্তের দাবি তুলেছেন। পুলিস এই ঘটনায় যে ১২ জন ছাত্রকে গ্রেফতার করেছে, তাদের  নিঃশর্ত মুক্তির দাবি তুলেছেন তাঁরা। পাশাপাশি অভিযুক্ত পুলিসকর্মীদের অবিলম্বে সাসপেন্ড করার দাবি জানিয়ে সোমবার  স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে স্মারকলিপি জমা দেয় ৪ সদস্যের প্রতিনিধি দল।

আরও পড়ুন: পদ খোয়ালেন ব্লক যুব সভাপতি, ক্যানিং গুলিকাণ্ডে কড়া তৃণমূল

এদিকে, ঘটনার বিজেপির ভূমিকা নিয়ে সরব হয়েছে তৃণমূল। পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘আমরা দাড়িভিট হাইস্কুলের  অভিভাবকদের সঙ্গে কথা বলব। আমরা খোঁজ খবর নেব। এটা স্রেফ বিজেপির পরিকল্পনা। কী থেকে ঝামেলার সূত্রপাত আর এখন কোন দিকে জল গড়াচ্ছে! সবটাই বিজেপি, আরএসএসের পূর্ব পরিকল্পিত। ’

 

.