'এনামুলের ল্যাবরেটরিতে অনুব্রত সহ অনেকের ভ্যাকসিন তৈরি হচ্ছে', চা-চর্চায় বিস্ফোরক সায়ন্তন

"কয়েকশো ভাইরাস আছে এরাজ্যে। তাদের প্রয়োগ করা হবে।"

Updated By: Nov 22, 2020, 05:12 PM IST
'এনামুলের ল্যাবরেটরিতে অনুব্রত সহ অনেকের ভ্যাকসিন তৈরি হচ্ছে', চা-চর্চায় বিস্ফোরক সায়ন্তন

নিজস্ব প্রতিবেদন : 'ভাইরাস আর ভ্যাকসিন', এই নিয়ে এবার সরগরম বাংলার রাজনৈতিক মহল। দিলীপ ঘোষকে 'ভয়ঙ্কর ভাইরাস' বলে কটাক্ষ করেছিলেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এবার পাল্টা 'ভ্যাকসিন'-এর দাওয়াই দিলেন বিজেপি নেতা সায়ন্তন বসু।

রবিবার দুর্গাপুরের ৩৬ নম্বর ওয়ার্ডের মায়াবাজারে 'চায়ে পে চর্চায়' যোগ দেন সায়ন্তন বসু। সেখানেই তাঁর বিস্ফোরক মন্তব্য, "করোনা ভ্যাকসিনের মত অনুব্রত মণ্ডল সহ অনেকেরই ভ্যাকসিন বের হচ্ছে। এপ্রিল-মে মাস পর্যন্ত অপেক্ষা করুন। এনামুলের ল্যাবরেটরিতে ভ্যাকসিন তৈরি হচ্ছে।" উল্লেখ্য, গরু পাচার কাণ্ডে সিবিআই-এর হাতে ধৃত এনামুল হক। তার বিরুদ্ধে কয়লা পাচার চক্রের চাঁই অনুপ মাঝির সঙ্গে যোগ থাকার অভিযোগও সামনে এসেছে। 

সায়ন্তন বসুর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে এরপর তাঁকে সিবিআই, ইডি নিয়ে প্রশ্ন করা হলে, সরাসরি নাম না করে তিনি অবশ্য তা এড়িয়ে যান। বলেন, "কয়েকশো ভাইরাস আছে এরাজ্যে। তাদের প্রয়োগ করা হবে।" সায়ন্তন বসুর এই মন্তব্যের পরই কড়া প্রতিক্রিয়া দেন তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি জিতেন্দ্র তেওয়ারি। তিনি পাল্টা বলেন, "যে মুখ দেখলে বাচ্চারা ভয় পায়, সে কী বলল, না বলল, কিছু এসে যায় না।" অন্যদিকে, বীরভূমের ইলামবাজারে বুথভিত্তিক কর্মীসভার পর অনুব্রত মণ্ডলকে সায়ন্তন বসুর 'ভ্যাকসিন' মন্তব্য় নিয়ে প্রশ্ল করা হলে তিনি বলেন, "ওই টাকলার তো টাকে চুল নেই। ওকে আমি গুরুত্ব দিই না।"

প্রসঙ্গত, শনিবার দিলীপ ঘোষকে 'ভাইরাস' বলে কটাক্ষ করেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি। বলেন, "ওঁর মতো ভাইরাস গোটা পশ্চিমবঙ্গে আছে নাকি? আমার নাম না করে বিজেপিতে নিতে বলেছে। আমি বলছি, তুমি তৃণমূলে এস। আমার বুথের কর্মীর সঙ্গে মেশো। ও ভয়ঙ্কর ভাইরাস। স্যানিটারি-ফ্যানিটারি করে নেওয়া হবে। ডোবার জলে স্নান করিয়ে নেব। ওদের তো গোবরমাখা স্বভাব। গোবর মেখে যাবে।" যার পাল্টা জবাবে দিলীপ ঘোষ বলেন, ''ডায়লগবাজি করে লাভ নেই। ভলিউমটা কমেছে খানিকটা। আমার মনে হয় ধীরে ধীরে স্পিকারের কেটে যাবে।"

আরও পড়ুন, শুভেন্দু-সৌগত সহ দলে আসছেন ৫ TMC সাংসদ : অর্জুন, মরে যাব তবু BJP-তে না : সৌগত

.