Birbhum: শর্তসাপেক্ষে বীরভূমে চালু হোটেল, ২৫ শতাংশ বুকিংয়ে ছাড়

কিছুটা হলেও স্বস্তিতে হোটেল মালিকরা

Updated By: Jan 16, 2022, 04:08 PM IST
Birbhum: শর্তসাপেক্ষে বীরভূমে চালু হোটেল, ২৫ শতাংশ বুকিংয়ে ছাড়

নিজস্ব প্রতিবেদন: শর্তসাপেক্ষে বীরভূম জেলায় খুলে দেওয়া হল হোটেল। প্রশাসনের নির্দেশ, ২৫ শতাংশ বুকিং নিতে পারবে হোটেলগুলো। ব্যবসায়ীক কাজ বা অন্য কোনও কারণে বুকিং করতে পারবেন সাধারণ মানুষ। তবে এখনই পর্যটকদের জন্য এই সুবিধা চালু হচ্ছে না।

করোনার বাড়বাড়ন্তের জন্য রাজ্যজুড়ে বিধিনিষেধ কঠোর করেছে নবান্ন। তালা পড়েছে রাজ্যের পর্যটনস্থলগুলোতে। ফলে শীতকালের মতো আদর্শ সময়ে পর্যটনস্থলগুলো ফাঁকা। যার ফলে চরম ক্ষতির মুখে পড়েছেন হোটেল মালিকরা। তাঁদের ব্যবসায়ীক ক্ষতির কথা ভেবেই হোটেল বুকিংয়ের ক্ষেত্রে ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এই বুকিং শুধুমাত্র শিল্প বা অন্যান্য উদ্দেশ্যে আসা ব্যক্তিরাই করতে পারবেন। পর্যটকদের জন্য এই সুবিধা উপলব্ধ নয় বলে জানান বীরভূমের জেলাশাসক বিধান রায়।

জেলাশাসকের নতুন নির্দেশের পর স্বস্তিতে বীরভূমের হোটেল ব্যবসায়ীরা। তারাপীঠে, বোলপুর, শান্তিনিকেতনের মতো পর্যটন ক্ষেত্রগুলিতে পর্যটকরা বুকিং করতে না পারলেও, কিছুটা হলেও স্বস্তিতে রয়েছেন হোটেল মালিকরা। বীরভূমের জেলাশাসক বিধান রায় আরও জানান, যেহেতু রাজ্য সরকারের নতুন নিয়মে বিয়ে বাড়ি-সহ অন্যান্য জায়গা থেকে কিছুটা ছাড় দেওয়া হয়েছে। সেই কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তবে এই মুহূর্তে পর্যটকরা প্রবেশ করতে না পারলেও, পরবর্তীতে রাজ্য সরকারের নির্দেশিকা অনুযায়ী সেই বিষয়টিও ভেবে দেখা হবে।

আরও পড়ুন: Sand Smuggling: লরিতে সাঁটা ফুড সাপ্লাই ডিপার্টমেন্টের বোর্ড, তল্লাশি চালাতেই চোখ ছানাবড়া পুলিসের

আরও পড়ুন:  Elon Musk: 'বাংলা মানেই বাণিজ্য', টেসলা প্রধান মাস্ককে রাজ্যে বিনিয়োগের আহ্বান মন্ত্রী গোলাম রব্বানির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.