তৃণমূলে ‘ঘর ওয়াপসি’ বিপ্লব মিত্রের, কাঙ্খিত গুরুত্ব না পেয়েই ছাড়লেন বিজেপি

তিনি আরও বলেন, “’বিজেপিতে সব প্ল্যানিং বাইরে থেকে হয়। ওরা যেভাবে চালাতে চাইছে ঠিক না। গুজরাট থেকে সব প্ল্যানিং হয়, আমি পারলাম না।”

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Jul 31, 2020, 05:15 PM IST
তৃণমূলে ‘ঘর ওয়াপসি’  বিপ্লব মিত্রের, কাঙ্খিত গুরুত্ব না পেয়েই ছাড়লেন বিজেপি
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন:  মাঝের ব্যবধান এক বছর। তার মধ্যেই মোহভঙ্গ। বিজেপিতে যোগ দেওয়ার এক বছরের মধ্যেই ঘর ওয়াপসি দক্ষিণ দিনাজপুরের প্রভাবশালী নেতা বিপ্লব মিত্র।

গুঞ্জন আগেই শোনা গিয়েছিল, শুক্রবার আনুষ্ঠানিকভাবে বিজেপি ছেড়ে ফের তৃণমূলে যোগ দিলেন তিনি। এদিন তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।
দলের পতাকা হাতে নিয়ে বিপ্লব মিত্র বলেন, “নতুন কোনও দলে যোগ দেওয়া নয় আমি শুরু থেকে আছি।  মাঝখানে বিচ্যুতি ঘটেছিল, আবার ফিরে এলাম।”
তিনি আরও বলেন, “’বিজেপিতে সব প্ল্যানিং বাইরে থেকে হয়। ওরা যেভাবে চালাতে চাইছে ঠিক না। গুজরাট থেকে সব প্ল্যানিং হয়, আমি পারলাম না।”

পার্থ চট্টোপাধ্যায় বলেন, “দলনেত্রী আহ্বান করেছিলেন পুরোনো কর্মী যাঁরা অন্য দল থেকে আসতে চান,  তাঁরা আসতে পারেন। অনেকেই ফিরে এসেছেন। বিপ্লব মিত্র উওরবঙ্গে ছাত্র রাজনীতি থেকে শুরু করে সবেতে ছিলেন তিনি আবার ফেরত আশার ইচ্ছে প্রকাশ করেছিলেন। আশা করব অন্যরাও ফেরত আসবেন।” রাজ্য কমিটিতে মইনুল হাসান ও পার্থ বসুকে সহ সভাপতি করা হয়।

১৫ অগস্টই কি দেশে কোভ্যাকসিন আসবে? ভারতবাসীর স্বাস্থ্য সুরক্ষাই ICMR এর পাখির চোখ

গত লোকসভা নির্বাচনের পরই তৃণমূল ছেড়ে মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে যোগ দেন বিপ্লব মিত্র। তাঁর সঙ্গেই বিজেপিতে গিয়েছিলেন জেলা পরিষদের সভাধিপতি, কাউন্সিলরা, পঞ্চায়েত সদস্যরা। সূত্রের খবর, বিজেপিতে কাঙ্খিত গুরুত্ব না পেয়েই ফের ঘরে ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি।
 

.