সোমবার ১২ ঘণ্টার বনধে পথে নামবে সিপিএম, তৃণমূলকে চ্যালেঞ্জ ছুড়লেন সূর্য

ধর্মঘটকে সমর্থন করেছে তৃণমূলও। তবে তারা ধর্মঘটে অংশগ্রহণ করবে না বলে দলীয় নেতৃত্বের তরফে জানানো হয়েছে। বদলে ওই দিন পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় মিছিল করবে শাসকদল। এই নিয়েই এদিন তৃণমূলকে পালটা হুঁশিয়ারি দেন রাজ্যের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী। 

Updated By: Sep 7, 2018, 05:07 PM IST
সোমবার ১২ ঘণ্টার বনধে পথে নামবে সিপিএম, তৃণমূলকে চ্যালেঞ্জ ছুড়লেন সূর্য

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় সরকারের নীতির প্রতিবাদে আগামী সোমবার কংগ্রেসের ডাকা বনধকে সমর্থন করবে সিপিএম। সেদিন পশ্চিমবঙ্গে সকাল ৬টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত বামেরা ধর্মঘটে সামিল হবে বলে জানিয়েছেন সিপিএমএর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে সূর্যের চ্যালেঞ্জ, সত্যিই ফেডারেল ফ্রন্ট চাইলে ১০ সেপ্টেম্বরের বনধকে সমর্থন করুক তৃণমূল। 

পোট্রোপণ্যের মূল্যবৃদ্ধি-সহ বিভিন্ন ইস্যুতে সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৩টে পর্যন্ত গোটা দেশে ধর্মঘটের ডাক দিয়েছে কংগ্রেস। সেই ধর্মঘটকে ইতিমধ্যে সমর্থন করেছে বামেরা। এদিন আলিমুদ্দিন স্ট্রিটে এক সাংবাদিক বৈঠকে সূর্যকান্ত মিশ্র বলেন, 'সমস্ত মানুষকে সোমবার সকাল ৬টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ধর্মঘটে সামিল হওয়ার আবেদন জানাচ্ছি।' 

ধর্মঘটকে সমর্থন করেছে তৃণমূলও। তবে তারা ধর্মঘটে অংশগ্রহণ করবে না বলে দলীয় নেতৃত্বের তরফে জানানো হয়েছে। বদলে ওই দিন পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় মিছিল করবে শাসকদল। এই নিয়েই এদিন তৃণমূলকে পালটা হুঁশিয়ারি দেন রাজ্যের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী। বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় সত্যি ফেডারেল ফ্রন্ট চাইলে বনধে সামিল হোক তৃণমূলও। নইলে প্রমাণিত হবে, ফেডারেল ফ্রন্টের নামে আসলে দ্বিচারিতা করছেন তিনি। সেদিন বাধা এলে পথেই মোকাবিলা করবে বামেরা।' 

লালকেল্লার কাছে দিল্লি পুলিসের জালে ২ আইএস জঙ্গি

কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে ডাকা এই বনধে সামিল হয়েছে প্রায় সব বিরোধী রাজনৈতিক দল। ফলে সোমবারের বনধে দেশজুড়ে প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। বিশেষ করে প্রভাব পড়তে পারে কর্নাটক, পঞ্জাব, অন্ধ্রপ্রদেশের মতো বিরোধী দলগুলি শাসিত রাজ্যগুলিতে। বামেরা বনধে সামিল হওয়ায় বনধে অবরুদ্ধ হতে পারে শহর কলকাতা-সহ গোটা পশ্চিমবঙ্গও। 

.