Bengal Weather Update: পারদ উঠতে শুরু করলেও সপ্তাহান্তে ফিরবে শীত, জানাল আবহাওয়া দফতর

Bengal Weather Update: দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী পাঁচ দিন মূলত শুষ্ক আবহাওয়া থাকবে। উপকূলীয় জেলাগুলিতে সকালে হালকা কুয়াশা থাকবে। বাকি কোথাও কুয়াশার কোনও সম্ভাবনা নেই। তাপমাত্রা ওঠানামা করবে দক্ষিণবঙ্গে।

Updated By: Jan 31, 2023, 07:43 AM IST
Bengal Weather Update: পারদ উঠতে শুরু করলেও সপ্তাহান্তে ফিরবে শীত, জানাল আবহাওয়া দফতর

অয়ন ঘোষাল: বাড়তে শুরু করল দিন ও রাতের তাপমাত্রা। বুধবার পর্যন্ত বাড়বে। বৃহস্পতিবার থেকে ফের শীতের আরও একটা স্পেল দেখা যাবে বাংলায়।

উত্তরবঙ্গে আগামী পাঁচ দিন একই রকম তাপমাত্রা থাকবে। দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনাও রয়েছে। বিহার সংলগ্ন জেলাগুলিতে কুয়াশার দাপট একটু বেশি হতে পারে বলে জানা গিয়েছে।

দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী পাঁচ দিন মূলত শুষ্ক আবহাওয়া থাকবে। উপকূলীয় জেলাগুলিতে সকালে হালকা কুয়াশা থাকবে। বাকি কোথাও কুয়াশার কোনও সম্ভাবনা নেই। তাপমাত্রা ওঠানামা করবে দক্ষিণবঙ্গে। মঙ্গল এবং বুধবার দুই দিন দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। বৃহস্পতিবার থেকে ফের উত্তুরে হওয়া বইবে। তাপমাত্রা অনেকটা নামতে পারে বলে জানা গিয়েছে। শীতের স্পেল চলবে সোমবার পর্যন্ত।

কলকাতায় মূলত পরিষ্কার আকাশ থাকবে। এছাড়াও বেড়েছে তাপমাত্রা। মঙ্গল ও বুধবার, দুই দিনের জন্য কার্যত শীত উধাও হবে। বৃহষ্পতিবার থেকে আবার শীতের স্পেল আসতে চলেছে। ফিরবে দিনভর শীতের আমেজ।

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৮ ডিগ্রি থেকে বেড়ে ১৮.৫ ডিগ্রি। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৭.৭ ডিগ্রি থেকে বেড়ে ২৮.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৫ থেকে ৮৮ শতাংশ।

আরও পড়ুন: Train Cancelled: সপ্তাহান্তে বর্ধমান শাখায় বন্ধ থাকবে লোকাল ট্রেন...

দিল্লিতে কুয়াশা থাকবে। ঘন কুয়াশার দাপট রাজধানী দিল্লি সহ উত্তর-পশ্চিম ভারতের সমতল এলাকায় দেখা যাবে। দৃশ্যমানতা কোথাও শুন্যে নামতে পারে। দিল্লি, পঞ্জাব, হরিয়ানা এবং চন্ডিগড়ে আগামী ২৪ ঘন্টায় অতি ঘন কুয়াশা থাকবে। ঘন কুয়াশা থাকবে আজ মঙ্গলবারও।

পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে। সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝার দাপট দেখা যাবে উত্তর পশ্চিম ভারতে। পয়লা ফেব্রুয়ারি আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা আসছে উত্তর-পশ্চিম ভারতে।

আরও পড়ুন: Local Train: অফিস টাইমে হাওড়া-বর্ধমান মেন লাইনে ব্যাহত ট্রেন চলাচল, দুর্ভোগে যাত্রীরা

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামী ২৪ ঘন্টায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি, শিলা বৃষ্টি এবং বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি সহ দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে। কুড়ি থেকে ত্রিশ কিলোমিটার গতিবেগে হাওয়া বইবে। তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু-কাশ্মীর , কাশ্মীর ভ্যালি, মোজাফফরাবাদ এবং হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডের কিছু এলাকায়। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে জম্মু-কাশ্মীর, মোজাফফরাবাদ, হিমাচলপ্রদেশ, উত্তরাখন্ড, পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি এবং রাজস্থান ও উত্তর প্রদেশের কিছু অংশে।

শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে হিমাচলপ্রদেশ, উত্তরাখন্ড, পঞ্জাব, হরিয়ানা এবং উত্তর প্রদেশের কিছু অংশে।

এছাড়াও দিল্লিতেও মঙ্গলবার সকালের দিকে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.