Bengal Weather Update: আগামিকাল ভিজতে পারে বেশ কয়েকটি জেলা, রবিবার থেকে বাড়বে ঝড়বৃষ্টির সম্ভাবনা

Bengal Weather Update: বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া সঙ্গে বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকবে। শুক্রবারে ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি সম্ভাবনা বেশি থাকবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা কমবে।

Updated By: Apr 26, 2023, 05:27 PM IST
Bengal Weather Update: আগামিকাল ভিজতে পারে বেশ কয়েকটি জেলা, রবিবার থেকে বাড়বে ঝড়বৃষ্টির সম্ভাবনা

সন্দীপ প্রামাণিক: দহনজ্বালা, হাঁসফাঁস অস্বস্তি থাকলেও রাজ্যে আপাতত তাপমাত্রা এখন স্বাভাবিকই রয়েছে। তবে এমন স্বস্তি খুব বেশিদিন থাকবে না। আগামী ২-৩ দিনের মধ্যে তাপমাত্রা আরও খানিকটা বাড়বে। তবে কাল এক পসলা বৃষ্টি আশা করা যেতে পারে। এমনটাই দাবি আবহাওয়া দফতরের।

আরও পড়ুন-'মোটেই ফর্মের জন্য দলে ফেরেনি রাহানে!' বিস্ফোরক সানি, তাঁর খটকা অন্য জায়গায়

বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রি। তবে হালকা হাওয়া রয়েছে। ফলে অস্বস্তি হলেও তা একেবারে অসহ্য নয়। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী বুধ ও বৃহস্পতিবার কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। ভিজতে পারে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে। শুক্র ও শনিবার আবহাওয়া মোটামুটি শুষ্কই থাকবে। আবার রবিবার থেকে ঝড়বৃষ্টির সম্ভাবনা বাড়বে। আপাতত দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সম্ভাবনা নেই।

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকবে। তবে ঝাড়গ্রাম পূর্ব-পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়াতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ৪০ কিলোমিটার ঘণ্টায় প্রতি গতি বেগে দমকা ঝড় হাওয়া সম্ভাবনা অনেকটা বেশি।

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া সঙ্গে বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকবে। শুক্রবারে ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি সম্ভাবনা বেশি থাকবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা কমবে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরের দার্জিলিং, কালিম্পং, মালদহ, দুই দিনাজপুরে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.