Bengal Weather Today: হালকা বৃষ্টি ও আর্দ্রতাজনিত অস্বস্তি সঙ্গী করেই শনিবার ভোট দেবে দক্ষিণবঙ্গ

Bengal Weather Today: উত্তরবঙ্গ এবং সিকিম থেকে ছত্রিশগড় পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। উত্তর প্রদেশে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। রবিবার পর্যন্ত যে পূর্বাভাস, তাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। পঞ্চায়েত ভোটের দিন ও তার আগে পরে ভারী বৃষ্টি চলবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়।

Updated By: Jul 5, 2023, 08:49 AM IST
Bengal Weather Today: হালকা বৃষ্টি ও আর্দ্রতাজনিত অস্বস্তি সঙ্গী করেই শনিবার ভোট দেবে দক্ষিণবঙ্গ

অয়ন ঘোষাল: পঞ্চায়েত নির্বাচনের সময় উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় বুধবার থেকে রবিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে ভারী ও বাকি সময়ে মাঝারি বৃষ্টি হবে। নিচের তিন জেলা মালদা এবং দুই দিনাজপুরে বুধবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। দক্ষিণবঙ্গে ভোটের দিন দুর্যোগের আশংকা কম। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি ও আপেক্ষিক আর্দ্রতা জনিত অস্বস্তিকে সঙ্গী করেই শনিবার ভোট দেবে দক্ষিণবঙ্গ।

সিস্টেম

উত্তরবঙ্গ এবং সিকিম থেকে ছত্রিশগড় পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। উত্তর প্রদেশে রয়েছে একটি ঘূর্ণাবর্ত।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: তৃণমূলে না থেকেও বহিষ্কার! হতবাক গৃহবধূ

দক্ষিণবঙ্গ

রবিবার পর্যন্ত যে পূর্বাভাস, তাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বুধবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে গাঙ্গেয় দক্ষিণবঙ্গে। আংশিক মেঘলা আকাশ থাকবে জেলাগুলিতে। শুক্রবার কিছুটা বৃষ্টি বাড়তে পারে মুর্শিদাবাদ, বীরভূম, নদীয়া ও পূর্ব বর্ধমান জেলায়।

উত্তরবঙ্গ

পঞ্চায়েত ভোটের দিন ও তার আগে পরে ভারী বৃষ্টি চলবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়। আজ থেকে বৃষ্টির পরিমাণ কমবে মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

কলকাতা

মহানগরে বৃষ্টির সম্ভাবনা অত্যন্ত কম। বিকেল বা সন্ধ্যেয় বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ আঞ্চলিক হালকা বৃষ্টি হতে পারে। জলীয় বাষ্প থাকায় অস্বস্তি বাড়বে। আংশিক মেঘলা আকাশ দেখা যাবে।

আরও পড়ুন: Kajal Seikh: যে খেলা খেলতে চাইবেন সেটাই খেলব; অনুব্রতর কায়দায় হুঁশিয়ারি কাজল শেখের

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৯ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। কাল দিনের তাপমাত্রা ৩৫.৪ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৯ থেকে ৮৯ শতাংশ।

ভিন রাজ্যে

পূর্ব ভারতের রাজ্য অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশে এবং নাগাল্যান্ড, মিজোরাম, মণিপুরে আগামী চার-পাঁচ দিন ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। সিকিম এবং বিহার, ঝাড়খন্ড, উড়িষ্যতে এই সপ্তাহে ভারী বৃষ্টির সতর্কতা থাকছে।

আগামী কয়েক দিন উত্তরাখান্ড, রাজস্থান, উত্তরপ্রদেশে প্রবল বৃষ্টির আশঙ্কা রয়েছে। গুজরাট, রাজস্থান, পঞ্জাব, চন্ডিগড়, হরিয়ানাতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। ভারী বৃষ্টি হবে উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, ছত্রিশগড়, হিমাচল প্রদেশে। দক্ষিণ ভারতের কেরালা, মাহে, অন্ধ্রপ্রদেশে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে কোঙ্কন, গোয়াঘাট এলাকা এবং মধ্য মহারাষ্ট্রে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.