Bengal Weather Today: ভাইফোঁটাতেই হাওয়া বদল, মঙ্গলবার থেকেই আংশিক মেঘলা হবে আকাশ

অয়ন ঘোষাল: ভাইফোঁটাতেই হাওয়া বদল। আপাতত আজ সারাদিন মনোরম পরিবেশ। পরিষ্কার আকাশ এবং হালকা শীতের আমেজ। মঙ্গলবার থেকেই আংশিক মেঘলা আকাশ হবে। কোথাও কোথাও পুরোপুরি মেঘলা আকাশ থাকবে। কমবে, দিনের তাপমাত্রা বাড়বে রাতের তাপমাত্রা।

সিস্টেম

আজ ঘূর্নাবর্ত তৈরি হবে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্ন আন্দামান সাগর এলাকায়। এই ঘূর্নাবর্ত শক্তি বাড়িয়ে মঙ্গলবার এর মধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্ন দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপে পরিণত হবে। নিম্নচাপ প্রথমে পশ্চিম উত্তর-পশ্চিম দিকে অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলের অভিমুখে এগোবে। মধ্য বঙ্গোপসাগর ও সংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগরে বৃহস্পতিবার এই নিম্নচাপ শক্তি বাড়িয়ে অতি গভীর নিম্নচাপে পরিণত হবে। গতি পরিবর্তন করে উত্তর বঙ্গোপসাগরের দিকে আসতে পারে। এর প্রভাবে বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা রাজ্যের উপকূলে। উপকূল ও সংলগ্ন জেলা গুলিতে বৃষ্টির সম্ভাবনা বৃহস্পতি ও শুক্রবার।

দক্ষিণবঙ্গ

আজ জেলায় জেলায় পরিষ্কার আকাশ থাকবে। স্বাভাবিক থাকবে তাপমাত্রা। দেখা যাবে হেমন্তের আবহাওয়া।

আরও পড়ুন: Joynagar | TMC Leader Murder: উৎসবের মাঝেই খুন, জয়নগরে গুলিবিদ্ধ তৃণমূল নেতা

পশ্চিমের জেলাগুলিতে এই তাপমাত্রা কুড়ি ডিগ্রির নিচে নেমে গিয়েছে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলাতে তাপমাত্রা ১৬ থেকে ১৮ ডিগ্রির ঘরে থাকবে। এই সপ্তাহে শীতের আমেজ থাকবে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। কলকাতা ও সংলগ্ন এলাকায় সকাল এবং সন্ধ্যাতে শীতের আমেজ কিছুটা অনুভূত হলেও পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে।

মঙ্গলবার থেকে হাওয়া বদল। মেঘলা আকাশের সম্ভাবনা থাকবে। বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রাজ্যের উপকূল ও উড়িষ্যা সংলগ্ন জেলাগুলিতে।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশ কিছু জেলাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান এবং নদীয়া জেলাতে।

উত্তরবঙ্গ

আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের পার্বত্য এলাকা ছাড়া বাকি কোনও জেলাতে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই আগামী কয়েক দিন। ক্রমশ শুকনো বাতাস হবে এবং জলীয়বাষ্প কমবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার বিশেষ হেরফের না হলেও শীতের আমেজ ক্রমশ বাড়তে থাকবে।

কলকাতা

মঙ্গলবার বিকেলের পর থেকে হাওয়া বদল হবে। বাড়বে রাতের তাপমাত্রা। মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতি ও শুক্রবার মেঘলা আকাশ ও দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবন।

আরও পড়ুন: LIVE: জয়নগরে শ্যুট আউট, খুন তৃণমূলের পঞ্চায়েতের সদস্য

আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২২.২ থেকে কমে ২১.২ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৮ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৫৪ থেকে ৯৬ শতাংশ।

ভিন রাজ্য

আগামী ২৪ ঘন্টায় উত্তর-পশ্চিম ভারতের তাপমাত্রা কমবে। দুই ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। গুজরাটে আগামী দুই দিনে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা নেমে যেতে পারে।

প্রবল পূবালী হাওয়া ও উত্তর পূর্বের হাওয়ায় দক্ষিণ ভারতে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। মঙ্গলবার থেকে নতুন করে বৃষ্টি হতে পারে কেরালা, মাহে, তামিলনাড়ু পন্ডিচেরি ও করাই কালে।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর, লাদাখ এবং মুজাফফরাবাদে। উত্তরাখন্ড এবং হিমাচল প্রদেশে বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে হরিয়ানা, চন্ডিগড়, পঞ্জাব, রাজস্থান এবং দিল্লিতেও। আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জে বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী চার-পাঁচ দিন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

English Title: 
Bengal Weather Today Sky will start getting cloudy from tuesday
News Source: 
Home Title: 

ভাইফোঁটাতেই হাওয়া বদল, মঙ্গলবার থেকেই আংশিক মেঘলা হবে আকাশ

Bengal Weather Today: ভাইফোঁটাতেই হাওয়া বদল, মঙ্গলবার থেকেই আংশিক মেঘলা হবে আকাশ
Yes
Is Blog?: 
No
Section: