Bengal Weather Today: সোমবার ফের পরিবর্তন আবহাওয়ার, তুমুল বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে

Bengal Weather Today: দক্ষিণবঙ্গে সোমবার পর্যন্ত বৃষ্টি কমবে। তাপমাত্রা সামান্য বাড়বে। চুড়ান্ত বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গেও আবহাওয়া বদল হবে। মঙ্গল থেকে বৃহস্পতিবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Updated By: Aug 19, 2023, 09:18 AM IST
Bengal Weather Today: সোমবার ফের পরিবর্তন আবহাওয়ার, তুমুল বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে

অয়ন ঘোষাল: রবিবার পর্যন্ত বৃষ্টি পরিমাণ কম থাকবে উত্তরবঙ্গে। সোমবার থেকে ফের আবহাওয়ার বড় পরিবর্তন হবে। তুমুল বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতাও রয়েছে। ২১ থেকে ২৬ অগস্ট দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে বৃষ্টি বাড়বে।

মৌসুমী অক্ষরেখা ক্রমশ উত্তর দিকে সরবে। হিমালয় পাদদেশ সংলগ্ন এলাকায় ৭২ ঘণ্টা বা তার বেশি অনড় অবস্থান করবে। এর প্রভাবেই বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।

দক্ষিণবঙ্গে সোমবার পর্যন্ত বৃষ্টি কমবে। তাপমাত্রা সামান্য বাড়বে। চুড়ান্ত বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গেও আবহাওয়া বদল হবে। মঙ্গল থেকে বৃহস্পতিবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Accident in School: ক্লাস চলাকালীন ভেঙে পড়ল স্কুলের ছাদ! আহত ৯ পড়ুয়া

কলকাতায় আপাতত সোমবার পর্যন্ত আংশিক মেঘলা আকাশ থাকবে। চুড়ান্ত আর্দ্রতাজনিত অস্বস্তি হবে। মঙ্গলবার থেকে কিছুটা বাড়তে পারে বৃষ্টি। শনিবার দিনের ও রাতের তাপমাত্রা বাড়তে পারে কলকাতায়। 

আরও পড়ুন: Suvendu Adhikari: যাদবপুরের মৃত পড়ুয়ার বাড়িতে শুভেন্দু, আরও ৩ জনকে জিজ্ঞাসাবাদ পুলিসের!

পরিসংখ্যান হিসেবে কাল দিনের তাপমাত্রা ছিল ৩১.৮ ডিগ্রি সেলসিয়াস। কাল রাতের তাপমাত্রা ২৭.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাস্পের পরিমাণ ৯৪ শতাংশ। আলিপুরে গত ২৪ ঘন্টায় ১.৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.