Bengal Weather Update: সামনে ভয়ংকর উষ্ণ দিন! আগামী কয়েকদিনেই তাপমাত্রা লাফিয়ে বাড়বে...

Bengal Weather Updates: আসছে হাসঁফাঁস করার দিন। তাপমাত্রা এবার ক্রমশ বাড়তে থাকবে। জলীয় বাষ্প থাকায় বেলা বাড়লে অস্বস্তি ও ঘাম বাড়বে। যদিও বেশ কিছু দিন দেরি আছে, তবুও একটি উষ্ণ পয়লা বৈশাখেরই ইঙ্গিত কি মিলছে?

Updated By: Apr 4, 2023, 05:04 PM IST
Bengal Weather Update: সামনে ভয়ংকর উষ্ণ দিন! আগামী কয়েকদিনেই তাপমাত্রা লাফিয়ে বাড়বে...

সন্দীপ প্রামাণিক: কলকাতার আবহাওয়ার আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাস যা বলছে, তাতে কিঞ্চিৎ ভয় হওয়ারই কথা শহরবাসীর। জানা গিয়েছে, আগামী কয়েকদিন ধরে ধাপে ধাপে বাড়তে থাকবে তাপমাত্রা। তবে, আগামী ২৪ ঘণ্টায় আংশিক মেঘলা থাকবে আকাশ। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। এর পরের তিন-চার দিন ধরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় আকাশ থাকবে মেঘমুক্ত পরিষ্কার।

আরও পড়ুন: Mamata Banerjee: লোডশেডিং করে জিতেছে 'খাইয়ে পরিয়ে মানুষ করা গদ্দার, কুলাঙ্গার', শুভেন্দুকে তোপ মমতার

আলিপুর আবহাওয়া অফিসের ডিউটি অফিসার উমাকান্ত সাহা জানান, উত্তরবঙ্গের ক্ষেত্রে আজ, মঙ্গলবার এবং আগামীকাল বুধবার দার্জিলিং কালিম্পং জলপাইগুড়িতে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে এর পর উত্তরবঙ্গে আর কোনও বৃষ্টির সম্ভাবনা থাকছে না। এর পর থেকে মূলত শুষ্ক আবহাওয়াই থাকবে। দক্ষিণবঙ্গে শুধু পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার দু'এক জায়গায় আজ, মঙ্গলবার হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। বুধবার থেকে দক্ষিণবঙ্গে মেঘমুক্ত আকাশ থাকবে। আগামী চার-পাঁচ দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। গোটা পশ্চিমবাংলায় আগামী ৫ দিনে সর্বোচ্চ তাপমাত্রা বৃদ্ধি পাবে দুই থেকে চার ডিগ্রি!

আরও পড়ুন: Arunachal Pradesh: অরুণাচলের বিস্তীর্ণ এলাকা নতুন নাম দিয়ে চিন বদলে দিল ভারতের মানচিত্রই!

ফলে জানা যাচ্ছে, এবার দিন ও রাতের তাপমাত্রা দুটোই বাড়বে। মূলত পরিষ্কার আকাশ দেখা যাবে। দুই-এক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি দেখা যাবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে উত্তরবঙ্গের কিছু জেলায়। দার্জিলিং ও  কালিম্পংয়ে বৃষ্টির সম্ভাবনা বেশি। মালদা ও দুই দিনাজপুরে মূলত পরিষ্কার আকাশ এবং শুষ্ক আবহাওয়া দেখা যাবে। উত্তরবঙ্গের সমতলের জেলায় আগামী পাঁচ দিনে তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে।

দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়াই থাকবে। দিন ও রাতের তাপমাত্রা বাড়বে। আগামী পাঁচ দিনে চার থেকে ছয় ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। উষ্ণ এবং বড় দিন। উষ্ণ পয়লা বৈশাখের ইঙ্গিত। বিক্ষিপ্তভাবে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে উপকূল ও সংলগ্ন জেলায়। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের মতো উপকূলের জেলাগুলিতে দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। কলকাতায় আজ, মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। দিন ও রাতের তাপমাত্রা বাড়বে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.