Bengal Weather Today: বৃষ্টির নতুন স্পেল রাজ্যে, শুক্রবার থেকে ফের ঝড় বৃষ্টির আশঙ্কা

Bengal Weather Today: কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। দুপুরের পর থেকে মাঝে মাঝে সম্পূর্ণ মেঘলা আকাশ থাকবে। থাকবে গুমোট অস্বস্তি। বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি।

Updated By: Mar 30, 2023, 08:07 AM IST
Bengal Weather Today: বৃষ্টির নতুন স্পেল রাজ্যে, শুক্রবার থেকে ফের ঝড় বৃষ্টির আশঙ্কা

অয়ন ঘোষাল: দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। শুক্রবার থেকে ফের রাজ্য জুড়ে ঝড় বৃষ্টির আশঙ্কা। এবার বৃষ্টির নতুন স্পেল পাবে রাজ্য।

দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলের জেলা দুই মেদিনীপুর, হাওড়া এবং দুই ২৪ পরগনাতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। দিন ও রাতের তাপমাত্রা বাড়বে বলে জানা গিয়েছে। জলীয় বাষ্প থাকায় অস্বস্তিও বাড়বে। ক্রমশ ঝড় বৃষ্টির পরিমাণ বাড়বে। শুক্রবার ঝড়-বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে বেশিরভাগ জেলায়। শিলাবৃষ্টির সম্ভাবনা থাকবে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়া জেলায়। এই স্পেলের দুর্যোগ চলবে শনি এবং রবিবার পর্যন্ত।

উত্তরবঙ্গে বৃহস্পতিবার থেকে ফের বৃষ্টি বাড়বে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই পাঁচ জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি চলবে। মালদা ও দুই দিনাজপুরের নিচের দিকের জেলাগুলিতে বৃহস্পতিবার শুষ্ক আবহাওয়া থাকবে। শুক্রবার ঝড় বৃষ্টির পরিমাণ আরও বেশি থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Mobile Blast: ফের পকেটে মোবাইল বিস্ফোরণ! গুরুতর আহত যুবক

কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। দুপুরের পর থেকে মাঝে মাঝে সম্পূর্ণ মেঘলা আকাশ থাকবে। থাকবে গুমোট অস্বস্তি। বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Hemtabad: ধর্ষণে অভিযুক্ত মন্ত্রীর ঘনিষ্ঠ পঞ্চায়েত সদস্য, সাত বছরের জেল কোর্টের

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি। বুধবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫১ থেকে ৮৭ শতাংশ। ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে।

পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে রয়েছে। রয়েছে একটি অক্ষরেখা যা বিহার থেকে উড়িষ্যা পর্যন্ত রয়েছে। এটি ঝাড়খণ্ডের উপর দিয়ে গিয়েছে। এছাড়াও মধ্যপ্রদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.