রাজ্যপালের সব কথার উত্তর দেওয়ার সময় নেই রাজ্যের মন্ত্রীদের, কটাক্ষ পার্থ চট্টোপাধ্যায়ের

এদিন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের মন্তব্য নিয়ে ফের ক্ষোভ উগরে দেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সেই প্রসঙ্গেই এবার পাল্টা তোপ দাগলেন পার্থ চট্টোপাধ্যায়।

Updated By: Oct 20, 2019, 06:06 PM IST
রাজ্যপালের সব কথার উত্তর দেওয়ার সময় নেই রাজ্যের মন্ত্রীদের, কটাক্ষ পার্থ চট্টোপাধ্যায়ের

নিজস্ব প্রতিবেদন : রাজ্যপালের সব কথার উত্তর দেওয়ার সময় নেই রাজ্যের মন্ত্রীদের। এই রাজ্যের মন্ত্রীরা হলেন মুখ্যমন্ত্রীর সৈনিক। তাঁরা সব সময় কাজ নিয়ে ব্যস্ত থাকেন। তাই রাজ্যপালের সব কথার উত্তর দেওয়ার মতো সময় নেই তাঁদের। আজ দক্ষিণ ২৪ পরগনার জীবনতলায় বিধায়কদের ফুটবল টুর্নামেন্ট খেলা দেখতে এসে এই মন্তব্য করলেন শিক্ষামন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

প্রসঙ্গত আজ কলকাতায় চিকিৎসকদের এক সম্মেলনে যোগ দিতে এসে নাম না করে মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের মন্তব্য নিয়ে ফের ক্ষোভ উগরে দেন রাজ্যপাল জগদীপ ধনখড়। নাম না করে রাজ্যপাল বলেন, "উনি যা বলছেন, তা সত্যি নয়। ওনাকে বলব, উনি প্রকৃত তথ্য যাচাই করে সত্য বলুন।"

দৃশ্যত হাতজোড় করে রাজ্যপাল বলেন, "উনি রাজ্য সরকারের একজন অভিজ্ঞ মন্ত্রী। সিদ্ধার্থশঙ্কর রায়ের সময়ও উনি মন্ত্রী ছিলেন। ওনাকে বলব, আপনি সরকারের কাছে থাকা রেকর্ড যাচাই করে দেখুন। প্রকৃত তথ্য যাচাই করে সত্যিটা সবাইকে বলুন। আমার বক্তব্য খুব স্পষ্ট। আমার কাছে সমস্ত রেকর্ড রয়েছে। রাজভবনের তরফেও এই বিষয়ে বিবৃতি জারি করা হয়েছে।"

উল্লেখ্য, রাজ্যপাল জগদীপ ধনখড়ের নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েনকে কটাক্ষ করেছেন সুব্রত মুখোপাধ্যায়। তিনি বলেন, "আমি পঞ্চাশ বছর ধরে বিধায়ক। এর আগে তো কখনও শুনিনি কোনও রাজ্যপাল নিরাপত্তার অভাব বোধ করেছেন। উনি তো নিজেই সাংবিধানিক প্রধান। উনি চাইলেই এখানে সবরকম নিরাপত্তা পেতে পারেন। কিন্তু কেন যে দিল্লিতে গিয়ে ওভারটেক করে এটা করলেন, তা উনিই বলতে পারবেন।"

আরও পড়ুন, ফের বিস্ফোরক রাহুল, এবার রাজনীতির ঝান্ডা ধরার ‘নিদান’ দিলেন নোবেলজয়ী অভিজিত্কে

সুব্রত মুখোপাধ্যায়ের এই মন্তব্যের পরই শুক্রবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিংয়ে গিয়ে রাজ্যের মন্ত্রীদের ব্যবহার নিয়ে ক্ষোভ উগড়ে দেন তিনি। রাজ্যপাল বলেন, "কেউ রাজ্যপালকে ট্যুরিস্ট বলছে, কেউ আবার শিলিগুড়ি যাত্রাকে গিমিক বলছেন।" একইসঙ্গে মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের মন্তব্য নিয়েও মুখ খোলেন জগদীপ ধনখড়। রাজ্যপাল অভিযোগ করেন, তাঁর নিরাপত্তা নিয়ে না জেনেই মন্তব্য করা হয়েছে। তাঁর কথায়, "আমি আমার আমার লক্ষ্মণরেখা অতিক্রম করিনি।" এ প্রসঙ্গে তাঁর পাল্টা দাবি, "কিছু না জেনেই মন্তব্য করা হচ্ছে।"

.