দোলের দিন রঙের বদলে করোনা নিয়ে সচেতনতা প্রচারে জোর দেবে বঙ্গ বিজেপির নেতারা

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, এ বার দোল খেলবে না দলের কোনও নেতা। তবে, করোনাভাইরাস থেকে বাঁচতে সচেতনতা প্রচারে রাস্তায় নামবে নেতারা

Reported By: অঞ্জন রায় | Updated By: Mar 4, 2020, 08:18 PM IST
দোলের দিন রঙের বদলে করোনা নিয়ে সচেতনতা প্রচারে জোর দেবে বঙ্গ বিজেপির নেতারা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভিড় এড়িয়ে চলুন। করোনা থেকে বাঁচতে পরামর্শ বিশেষজ্ঞদের। সেই পরামর্শ মেনেই হোলি মিলনের যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর পথ অনুসরণ করলেন গেরুয়া শিবিরের অন্যান্য নেতারাও। বাদ নেই বঙ্গও। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার নির্দেশ আসতেই রাজ্য বিজেপির তরফে জানিয়ে দেওয়া হয়, করোনার জন্য খেলা হবে না দোল।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, এ বার দোল না খেলার নির্দেশ দিয়েছে রাজ্য সভাপতিদের। তবে, করোনাভাইরাস থেকে বাঁচতে সচেতনতা প্রচারে রাস্তায় নামবে নেতারা। বিজেপি নেতা মুকুল রায়ও বলছেন, করোনা প্রতিরোধে মানুষকে সচেতন করার প্রয়োজন। খোদ প্রধানমন্ত্রী হোলি না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। কেন্দ্রীয় সরকার তত্পর হয়েছে। রাজ্যের নেতারাও কেন্দ্রের নির্দেশে রাস্তায় নামবে। পাশাপাশি, মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে তিনি বলেন, “আমরা তো ডেঙ্গির মতো রোগকে চেপে রাখি না। মুখ্যমন্ত্রী যা বলবেন আমরা তাঁর পিছনে ছুটবো না।”

আরও পড়ুন- প্রেমে প্রত্যাখ্যান, যুবতীর সামনেই বুকে গুলি করে আত্মঘাতী যুবক

তবে, এ দিন বুনিয়াদপুরে মমতা বন্দ্যোপাধ্যায় পাল্টা খোঁচা দিয়ে বলেছেন, দিল্লির হিংসার ঘটনা থেকে চোখ সরাতে করোনা নিয়ে পড়েছে। দিল্লির হিংসায় যারা মারা গিয়েছে, তারা করোনা বা ডেঙ্গিতে মারা যায়নি। এখনও ৭০০ জন নিখোঁজ। মৃতরা হিন্দু না মুসলিম জানাতে হবে কেন্দ্রকে। তবে, মমতাও জানান, করোনা নিয়ে আতঙ্ক ছড়াবেন না। করোনার প্রতিষেধক তাড়িতাড়ি তৈরি করার দাবি তোলেন তিনি।  

.