Siliguri Municipal Election 2022: 'এখন দলে বেনোজল', 'অপহরণকারীদের একটা ভোট নয়'; পোস্টার ঘিরে অস্বস্তিতে শাসক-বিরোধী

'নাগরিক বৃন্দ'-র নামে পোস্টার

Updated By: Jan 31, 2022, 08:34 PM IST
Siliguri Municipal Election 2022: 'এখন দলে বেনোজল', 'অপহরণকারীদের একটা ভোট নয়'; পোস্টার ঘিরে অস্বস্তিতে শাসক-বিরোধী

নিজস্ব প্রতিবেদন: যতদিন এগিয়ে আসছে শিলিগুড়ি শহরে বাড়ছে নির্বাচনের উত্তাপ। এবার শিলিগুড়ির ২৪ নম্বর ওয়ার্ডে বেশ কয়েকটি পোস্টার ঘিরে বাড়ছে বিতর্ক। ওই সমস্ত পোস্টার ঘিরে অস্বস্তিতে পড়েছে শাসক-বিরোধী সবপক্ষ।

কোনও একটা নির্দিষ্ট দলের বিরুদ্ধে নয়। বরং তৃণমূল কংগ্রেস (TMC) থেকে শুরু করে বিজেপি (BJP), বামেদের (Left Front) বিরুদ্ধেও দেওয়া হয়েছে 'বিতর্কিত' পোস্টার। শিলিগুড়ি পুরনিগমের ২৪ নম্বর ওয়ার্ডের দেবাশিস কলোনি, ফুলেশ্বরী মাছ বাজার, আন্ডারপাস, তরুণ তীর্থ মাঠ-সহ একাধিক এলাকায় ওই সমস্ত পোষ্টার দেখা গিয়েছে। কোনও কোনও পোস্টার 'নাগরিক বৃন্দ'-র নাম করে লাগানো হয়েছে। কোনও পোস্টারে লেখা "পুরনো কর্মীরা ছেড়েছে দল, এখন দলে অপহরণকারী আর বেনোজল", কোথাও লেখা "ছিঃ ছিঃ দলের এ কি হাল। তিনবারের দলবদলু মাদক ব্যবসায়ী এখন দলের ধরেছে হাল"। পাশাপাশি রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের (TMC) প্রার্থীর বিরুদ্ধেও পোস্টর দেওয়া হয়েছে। সেখানে লেখা "অপহরণকারীদের একটা ভোট নয়"।  নাগরিক বৃন্দের নাম করে ওই সমস্ত পোস্টার লাগানো হয়েছে। 

এই পোস্টার 'বিতর্ক'-এ মুখ খুলেছেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। তিনি বলেন, "আমার মনে হয় এই নাগরিক বৃন্দ কারা, সেটা তদন্ত করে দেখা উচিত। এটা রুচিহীনতার পরিচয়। নাগরিকবৃন্দের নামে রাজনীতি করা হচ্ছে।" তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রতুল চক্রবর্তী বলেন, "ভোটে এসব পোস্টারের কোনও প্রভাব পড়বে না।" 

সিপিএম ৩ নম্বর এরিয়া কমিটির সম্পাদক তিলক গুন বলেন, "এভাবে পোস্টারের আড়ালে রাজনীতি করা উচিত নয়। আমাদের দলে কোন দলবদলু নেই।" বহিষ্কৃত তৃণমূল কংগ্রেস নেতা তথা নির্দল প্রার্থী বিকাশ সরকার বলেন, "মানুষ ওদের চিনে গিয়েছে। তাই পোস্টার পড়েছে। এখন অপহরণকারী আর মাদক পাচারকারীরা শাসকদলের হাল ধরেছে। স্বভাবতই মানুষ এদের চাইছে না।"

আরও পড়ুন: Burdwan Medical College Fire: কোভিড ওয়ার্ডে আগুন, রোগী মৃত্যুর ২ দিন পর হাসপাতালে ফরেন্সিক টিম

আরও পড়ুন: Weather Update: ফের দুর্ভোগ, সপ্তাহের মাঝামাঝি দক্ষিণবঙ্গে শুরু হতে পারে বৃষ্টি

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.