Zee24GhantaImpact: বিয়ে না হয়েও 'বিবাহিত'! ছাত্রীকে দ্রুত কন্যাশ্রীর আশ্বাস বিডিও-র

বুথ লেভেল অফিসারের বিরুদ্ধে ভুল রিপোর্ট দেওয়ার অভিযোগ।

Updated By: Jan 4, 2022, 08:26 PM IST
Zee24GhantaImpact:  বিয়ে না হয়েও 'বিবাহিত'! ছাত্রীকে দ্রুত কন্যাশ্রীর আশ্বাস বিডিও-র

নিজস্ব প্রতিবেদন: বিয়ে না হওয়া সত্ত্বেও 'বিবাহিত'! Zee ২৪ ঘণ্টার খবরের জেরে নড়চড়ে বসল প্রশাসন। অভিযুক্ত বুথ লেভেল অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াই শুধু নয়, পূর্ব বর্ধমানের জামালপুরের এক ছাত্রীকে দ্রুত কন্যাশ্রীর ভাতা দেওয়ার আশ্বাসও দিলেন বিডিও (BDO)।

ঘটনাটি ঠিক কী? জামালপুর ১ পঞ্চায়েতের উত্তর মোহনপুর গ্রামের বাসিন্দা মণিমালা মণ্ডল। বাবা পেশায় ফুচকা বিক্রেতা, দাদা টোটো চালান। মা সাধারণ গৃহবধূ। সংসারে অভাবে থাকলেও, পড়াশোনা ছাড়েননি মণিমালা। জামালপুর উচ্চ বালিকা থেকে মাধ্যমিক, আর জামালপুর উচ্চ বিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাস করেছেন। এখন জামালপুর কলেজে বিএ প্রথম বর্ষের ছাত্রী তিনি।

আরও পড়ুন: Municipality Election: বেহাল রাস্তা সারাই হবে কবে? জলপাইগুড়িতে ভোট বয়কটের হুমকি স্থানীয় বাসিন্দাদের

বিডিও-কে লিখিত অভিযাগে মণিমালা জানিয়েছেন, ২০২০ সালে নির্দিষ্ট নিয়ম মেনেই রাজ্য সরকারের কন্যাশ্রী ভাতার জন্য আবেদন করেছিলেন, কিন্তু টাকা পাননি! গত ২৭ ডিসেম্বর বিডিও অফিসে খোঁজ নিতে গিয়েছিলেন তিনি। তখন কন্যাশ্রী  আধিকারিকের কাছ থেকে জানতে পারেন, 'তিনি বিবাহিত বলে রিপোর্ট জমা পড়েছে। তাই কন্যাশ্রীর ভাতা পাবেন না'। ওই কলেজ ছাত্রীর অভিযোগ, তাঁর বিয়ে হয়নি। ভুল রিপোর্ট দিয়েছেন বুথ লেভেল অফিসার। 

আরও পড়ুন: Migrant Labourer : দুষ্কৃতীদের গুলিতে খুন? বিহারে মৃত্যু মালদহের পরিযায়ী শ্রমিকের

এই ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছেন জামালপুরের বিডিও শুভঙ্কর মজুমদার। জি ২৪ ঘণ্টাকে ফোনে তিনি জানিয়েছেন, 'কন্যাশ্রী ক্ষেত্রে ছাত্রী বিবাহিত কিনা, তা খতিয়ে দেখতে হয়। যিনি তদন্তকারী অফিসার ছিলেন, সেই বুথ লেভেল অফিসার রিপোর্ট দিয়েছিলেন মেয়েটি বিবাহিত! অভিযোগ পাওয়ার পর আমরা ফের তদন্ত করি। দেখা যায়, মেয়েটি বিবাহিত নয়! তদন্ত রিপোর্টে ভুল ছিল। ওই বুথ লেভেল অফিসারের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে'। আর কন্যাশ্রী? বিডিও-র স্পষ্ট আশ্বাস, 'একশো শতাংশ পাবে'।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.