Bankura: চোলাইয়ে আসক্ত শিশুরাও! ঠেক ভাঙতে গিয়ে আক্রান্ত গ্রামের মহিলারা...

দীর্ঘদিন ধরেই চলছে চোলাই মদের ঠেক। বেআইনিভাবে চলা চোলাইয়ের ঠেকগুলি ভাঙতে গেলে, আচমকাই তাঁদের উপর লাঠিসোটা নিয়ে চোলাইয়ের কারবারীরা হামলা চালায়।

Updated By: Mar 16, 2024, 10:59 AM IST
Bankura: চোলাইয়ে আসক্ত শিশুরাও! ঠেক ভাঙতে গিয়ে আক্রান্ত গ্রামের মহিলারা...

মৃত্যুঞ্জয় দাস: মদের ভাটি ভাঙতে গিয়ে মদ ব্যবসায়ীদের আক্রমণের মুখে স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। ৫ মহিলাকে বেধড়ক মারধরের অভিযোগ। এলাকায় রমরমিয়ে চলছে চোলাইয়ের কারবার। সেই কারবার রুখতে গিয়ে এবার আক্রমণের শিকার হলেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। গোষ্ঠীর পাঁচ মহিলাকে বেধড়ক মারধর করা হয়েছে বলে অভিযোগ। ঘটনা বাঁকুড়ার কোতুলপুর থানার মালিকপাড়া গ্রামের। ঘটনার পর কোতুলপুর থানার দ্বারস্থ হয়ে চোলাইয়ের কারবারি তথা হামলাকারীদের নামে অভিযোগ দায়ের করেছেন গোষ্ঠীর মহিলারা। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাঁকুড়ার কোতুলপুর থানার মালিকপাড়া গ্রামে দীর্ঘদিন ধরেই চলে আসছে একাধিক চোলাই মদের ঠেক। গ্রামে চোলাই সহজলভ্য হওয়ায় গ্রামের পুরুষেরা নেশাগ্রস্ত হয়ে পড়ছেন। বাদ যাচ্ছে না শিশুরাও। গরিব পরিবারগুলির উপার্জনক্ষম পুরুষরা নেশাসক্ত হয়ে পড়ায় চূড়ান্ত অর্থকষ্ট শুরু হয়েছে পরিবারগুলিতে। এই অবস্থায় গ্রামে চোলাইয়ের কারবার রুখতে গ্রামের স্বনির্ভর দলের মহিলারা গতকাল কোমর বেঁধে নামে। 

মহিলারা বেআইনিভাবে চলা চোলাইয়ের ঠেকগুলি ভাঙতে গেলে, আচমকাই তাঁদের উপর লাঠিসোটা নিয়ে চোলাইয়ের কারবারীরা হামলা চালায় বলে অভিযোগ। বেধড়ক মারধর করা হয় স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের। আহত অবস্থায় ওই ৫ মহিলাকে স্থানীয় গোগড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে অবিলম্বে গ্রামে চোলাইয়ের বেআইনি কারবার রোখার দাবিতে এবং হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে কোতুলপুর থানার দ্বারস্থ হন স্বনির্ভর গোষ্ঠীর বাকি মহিলারা।

আরও পড়ুন, Malbazar: 'ডাক্তার নেই' অভিযোগে হাসপাতালে তালা মেরে বিক্ষোভ স্থানীয়দের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.