Bankura: ই-ওয়ালেট প্রতারণাকাণ্ড, বাঁকুড়া পুলিসের জালে আরও ৩ প্রতারক

তদন্তে পুলিস জানতে পেরেছে দেশের বিভিন্ন ফ্রডস্টারদের কাছে ই-ওয়ালেট বিক্রি করার বিনিময়ে অভিষেক মন্ডল যে টাকা পেত তা নিজের আকাউন্টে না নিয়ে দীপক গুই নামের এই মার্চেন্টের কাছে নগদে পরিণত করত

Updated By: Aug 12, 2021, 05:02 PM IST
Bankura: ই-ওয়ালেট প্রতারণাকাণ্ড, বাঁকুড়া পুলিসের জালে আরও ৩ প্রতারক

নিজস্ব প্রতিবেদন: বাঁকুড়ায় ই-ওয়ালেট প্রতারণাকাণ্ডের তদন্তে নেমে আরও ৩ জনের নাগাল পেল পুলিস। ওই তিনজনের মধ্যে ২ জন মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থার ডিলার, অন্যজন ই-ওয়ালেট সংস্থার মার্চেন্ট। ধৃত ওই ৩ জনকে আজ বাঁকুড়া আদালতে পেশ করে পুলিস। কীভাবে এই ধরনের প্রতারণা তা জানতে মাস্টারমাইন্ড অভিষেক মন্ডলের ফোন ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

আরও পড়ুন-Kanyashree: দিলীপের প্ল্যাকার্ডে 'কন্যাশ্রী' হল 'কন্নাশ্রী', তীব্র কটাক্ষ তথাগতর

উল্লেখ্য, বুধবার বড়সড় এক সাইবার অপরাধের পর্দা ফাঁস করে বাঁকুড়া জেলা পুলিস। বাঁকুড়ার ধোবারগ্রাম থেকে গ্রেফতার হয় অপরাধের মাস্টার মাইন্ড অভিষেক মন্ডল সহ ৬ জনকে। উদ্ধার হয় ভুয়ো নথির ভিত্তিতে আক্টিভেট করা ৯ হাজার সিম কার্ড সহ বিভিন্ন ইলেকট্রনিক সামগ্রী। তদন্তকারীরা ধৃতদের কাছ থেকে প্রায় ১০ হাজার ভুয়ো ই-ওয়ালেটের হদিশ পায়।

ধৃত ৬ জনকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতেই বেরিয়ে আসতে শুরু করে নতুন নতুন তথ্য। জানা যায় মোবাইল পরিষেবাপ্রদানকারী সংস্থার একজন নয় একাধিক ডিলারের কাছ থেকে ভুয়ো কাস্টমার আপ্লিকেশান ফর্ম পূরণ করে এই সিমগুলি তোলা হয়েছিল। বাঁকুড়ার বেলিয়াডি গ্রামের বাসিন্দা মানস সাহানা ও কৃপাসিন্ধু সাহানা নামের ২ ডিলারকে গ্রেফতার করেছে পুলিস। এছাড়াও দীপক গুই নামের একটি বেসরকারি ই ওয়ালেট সংস্থার মার্চেন্টকে বাঁকুড়ার জয়পুর থেকে গ্রেফতার করে পুলিস।

আরও পড়ুন-PAC:  'মামলাটি গ্রহণযোগ্য নয়', হাইকোর্টে হলফনামা বিধানসভার স্পিকারের

তদন্তে পুলিস জানতে পেরেছে দেশের বিভিন্ন ফ্রডস্টারদের কাছে ই-ওয়ালেট বিক্রি করার বিনিময়ে অভিষেক মন্ডল যে টাকা পেত তা নিজের আকাউন্টে না নিয়ে দীপক গুই নামের এই মার্চেন্টের কাছে নগদে পরিণত করত। এদিকে এই ঘটনার পর মোডাস অপারেন্ডির ধরণ বুঝতে ইতিমধ্যেই ঘটনার মাস্টার মাইন্ড অভিষেক মন্ডলের ব্যাক্তিগত মোবাইল ফোনটি ফরেনসিক তদন্তে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তদন্তকারীরা। মোবাইলের ফরেনসিক পরীক্ষার রিপোর্ট হাতে এলেই দেশের কোন কোন গ্যাং এর সঙ্গে অভিষেকের যোগাযোগ ছিল ও কোন কোন ফ্রডস্টার গ্যাং কে ভুয়ো ওয়ালেট সরবরাহ করেছিল সে তা জানা সম্ভব হবে বলে মনে করছেন তদন্তকারীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.