Bankura News: তৃণমূলের 'খেলা হবে' স্লোগান চুরি করে 'ফুটবল মহাকুম্ভ' কেন্দ্রীয় মন্ত্রীর

'খেলা হবে' শ্লোগান তুলে মাঠে ফুটবল খেললেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার। নির্বাচনের আগে নিজের নির্বাচনী ক্ষেত্রে ২০০০ ফুটবল দলকে নিয়ে ফুটবল খেলার আয়োজন। 'শক্ত মাটিতে ফুটবল খেলতে গেলে পা ভাঙবে মন্ত্রীর' কটাক্ষ তৃণমূলের। 

Updated By: Feb 22, 2024, 12:28 PM IST
Bankura News: তৃণমূলের 'খেলা হবে' স্লোগান চুরি করে 'ফুটবল মহাকুম্ভ' কেন্দ্রীয় মন্ত্রীর
নিজস্ব ছবি

মৃত্যুঞ্জয় দাস: "খেলা হবে" তৃণমূলের অত্যন্ত জনপ্রিয় শ্লোগান। ২০১৮ র পরে প্রায় প্রতিটি নির্বাচনের আগেই এই শ্লোগানকে সামনে রেখে নির্বাচনের নিজেদের জায়গা শক্ত করার চেষ্টা করেছে তৃণমূল কংগ্রেস। তবে লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের সেই শ্লোগানকেই হাতিয়ার করে রীতিমত মাঠে নেমে ফুটবল খেললেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার। নির্বাচনের আগে বাঁকুড়া নির্বাচনী ক্ষেত্রে ২০০০ ফুটবল দলকে নিয়ে সাংসদ 'ফুটবল মহাকুম্ভ' নামের ফুটবল খেলানোর উদ্যোগও নিলেন মন্ত্রী।

আরও পড়ুন, Bengal Weather Today: বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা, হতে পারে শিলাবৃষ্টি

মন্ত্রীর এমন কান্ডে কটাক্ষ করতে ছাড়ছে না শাসক দল। তৃণমূলের তির্যক মন্তব্য়, বাঁকুড়ার মাটি বেশ শক্ত। এই শক্ত মাটিতে ফুটবল খেলতে গিয়ে মন্ত্রীর পা না ভেঙে যায়। দোরগোড়ায় চব্বিশের লোকসভা নির্বাচন। নির্বাচনের দিনক্ষণ এখনও ঘোষণা না হলেও কমবেশি সব দলই নেমে পড়েছেন মাঠে। এ অবস্থায় প্রকৃত অর্থেই পায়ে স্পাইক আর গায়ে জার্সি চড়িয়ে মাঠে নামলেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী তথা বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকার।

বাঁকুড়া খ্রীষ্টান কলেজিয়েট স্কুলের মাঠে খেলোয়াড়দের সঙ্গে হাতে, পায়ে, মাথায় ফুটবল নাচিয়ে রীতিমত অনুশীলন করলেন মন্ত্রী। খেলোয়াড়দের শেখালেন শরীর ফিট রাখার নানান কসরৎ। সুভাষ সরকারের দাবি নির্বাচনের আগেই নিজের নির্বাচনী ক্ষেত্রে তিনি সাংসদ খেলা মহাকুম্ভ নামের একটি ফুটবল টুর্নামেন্টের আয়োজন  করেছেন। সেই খেলায় অংশ নেবে নিজের নির্বাচনী ক্ষেত্রের ২০০০ টি ফুটবল দল।

কেন্দ্রীয় মন্ত্রী তৃণমূলের 'খেলা হবে' শ্লোগান ধার করে প্রচারে নামায় তাকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক। কেন্দ্রীয় মন্ত্রীর দাবি, তৃণমূল খেলা হবে শ্লোগানের মধ্য দিয়ে বোমা বন্দুকের খেলা খেলে। আর তিনি খেলবেন মাঠের প্রকৃত খেলা। তৃণমূলের কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে ২০০০ ফুটবল দল তো দূরের কথা ২০০০ লোক পাবেন কি না সন্দেহ। আসলে বাঁকুড়ার মাটি অত্যন্ত শক্ত। সেই মাটিতে খেলতে গিয়ে মন্ত্রীর পা না ভেঙে যায়। 

আরও পড়ুন, Bengal News LIVE Update: গ্রাউন্ড জিরোয় সরেজমিনে ডিজি, সহযোগিতার আহ্বান রাজীব কুমারের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.