ফোন পেলেন বাবুল সুপ্রিয়, পূর্ণমন্ত্রী হওয়া নিয়ে জল্পনা

বাবুল সুপ্রিয় প্রথম মোদী সরকারে একাধিক মন্ত্রকে রাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব সামলেছেন।

Updated By: May 30, 2019, 01:53 PM IST
ফোন পেলেন বাবুল সুপ্রিয়, পূর্ণমন্ত্রী হওয়া নিয়ে জল্পনা

নিজস্ব প্রতিবেদন: সাল ২০১৪। আসানসোলের পোলো গ্রাউন্ড। লোকসভা নির্বাচনের প্রচারসভায় হাজির হয়ে নরেন্দ্র মোদীর আর্জি ছিল, “সংসদে আমার বাবুলকে চাই।” সেবার আসানসোল থেকে জিতে সংসদে তো গিয়েইছিলেন বাবুল। পাশাপাশি জায়গা পেয়েছিলেন মোদীর মন্ত্রিসভায়।

এবারও বাবুল জিতেছেন আসানসোল থেকে। ২৩ মে লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর দ্বিতীয় মোদী সরকারে বাবুল মন্ত্রিত্ব পেতে চলেছেন বলে নানা মহল থেকে শোনা যাচ্ছিল। আজ, বৃহস্পতিবার সকালে সেই জল্পনাই কার্যত সত্যি হওয়ার পথে।

আরও পড়ুন: মন্ত্রী হতে চলেছেন দেবশ্রী চৌধুরী! অমিত শাহের ফোনে জল্পনা

নয়াদিল্লির একটি সূত্র থেকে জানা গিয়েছে, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ফোন করেছিলেন বাবুল সুপ্রিয়কে। তাঁকে প্রধানমন্ত্রীর বাসভবনে ডাকা হয়েছে। এদিন বিকেল সাড়ে চারটে নাগাদ প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠক রয়েছে। সেই বৈঠকেই বাবুলকে ডাকা হয়েছে।

এবার পশ্চিমবঙ্গে বিজেপি জিতেছে ১৮টি আসন। সেই তালিকায় রয়েছেন বেশ কয়েকজন হেভিওয়েট বিজেপি নেতা। ফলে তাদের কয়েকজনকে এবার মোদীর মন্ত্রিসভায় দেখা যাবে বলে অনেকে মনে করেছিলেন।

আরও পড়ুন: শপথের আগে ফের বৈঠকে মোদী - শাহ, মন্ত্রিসভা নিয়ে হতে পারে চূড়ান্ত সিদ্ধান্ত

বিশেষ করে বিজেপির এখন টার্গেট বেঙ্গল। ২০২১ সালে রাজ্যের ক্ষমতা দখলে মরিয়া বিজেপি। সেই কারণেই এ রাজ্য থেকে চার-পাঁচজন মন্ত্রী হতে পারেন বলে আগে থেকেই জল্পনা চলছিল।

সেই তালিকায় প্রথমে শোনা গিয়েছে দেবশ্রী চৌধুরীর নাম। রায়গঞ্জের সাংসদকে ফোন করেছিলেন অমিত শাহ। তাঁকেও প্রধানমন্ত্রীর বাসভবনের বৈঠকে ডাকা হয়েছে। তাঁকে বাংলায় শপথ নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। তবে তিনি কী মন্ত্রক পেতে পারেন, তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন: সপ্তদশ লোকসভায় প্রোটেম স্পিকার হচ্ছেন সন্তোষ গঙ্গয়ার 

বাবুল সুপ্রিয়র ক্ষেত্রেও তাই। তিনি কোন মন্ত্রকের দায়িত্ব পাবেন, তা এখনও স্পষ্ট নয়। প্রথম মোদী সরকারে একাধিক মন্ত্রকে রাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব সামলেছেন। ফলে এবারও তাঁকে রাষ্ট্রমন্ত্রী করা হবে, নাকি তিনি এবার পূর্ণমন্ত্রী হবেন, সেই জল্পনার অবসান এখনও হয়নি।

.