WB Flood: জল বাড়ছে আমতা ২ নম্বর ব্লকের ৪ পঞ্চায়েতে, জলমগ্ন কমপক্ষে ২০ গ্রাম

দু'মাস আগের বন্যায় ভেঙে যাওয়া কামারগড়ি বাঁধ মেরামতির কাজ চলছে এখনো। এই এলাকায় বাঁধ ভাঙলে আমতা ২ নং ব্লকের আরও ৪ টি গ্রাম পঞ্চায়েত প্লাবিত হতে পারে

Updated By: Oct 3, 2021, 08:32 PM IST
WB Flood: জল বাড়ছে আমতা ২ নম্বর ব্লকের ৪ পঞ্চায়েতে, জলমগ্ন কমপক্ষে ২০ গ্রাম

নিজস্ব প্রতিবেদন: দুর্গাপুর ব্যারেজের ছাড়া জলে জল ঢুকেছে হাওড়ার উদয়নারায়ণপুর, আমতার একটি বড় অংশে। জলস্তর বাড়ছে আমতা ২ নম্বর ব্লকের বিভিন্ন জায়গায়। ইতিমধ্যেই সেখানকার ৪ গ্রাম পঞ্চায়েত পুরোপুরি ও ২টি পঞ্চায়েত আংশিক প্লাবিত। জল ঢুকেছে ২০-২২টি গ্রামে।

আরও পড়ুন-By-Poll Results: ভবানীপুরের দিকে তাকিয়ে ছিল গোটা বাংলা: মমতা 

ইতিমধ্যেই জলমগ্ন আমতা-উদয়নারায়নপুর রাজ্য সড়ক। পাশাপাশি জলের তলায় আমতা-জয়পুর রাজ্য সড়ক। আমতা ও উদয়নারায়ণপুর যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ ভাবে বিচ্ছিন্ন। যোগাযোগের মাধ্যম একমাত্র নৌকা ও NDRF-এর স্পিড বোট। অন্যদিকে জয়পুরে জল উপচানো শুরু হয়েছে রামপুর খালে। কোনমতে সেখানে বালির বস্তা ফেলে জল আটকানোর ব্যবস্থা করা হয়েছে।

দু'মাস আগের বন্যায় ভেঙে যাওয়া কামারগড়ি বাঁধ মেরামতির কাজ চলছে এখনো। এই এলাকায় বাঁধ ভাঙলে আমতা ২ নং ব্লকের আরও ৪ টি গ্রাম পঞ্চায়েত প্লাবিত হতে পারে। যদিও সতর্ক রয়েছে প্রশাসন। এলাকায় এসে কাজের তদারকি চালাচ্ছেন আমতার বিধায়ক সুকান্ত পাল ও সেচ দফতরের উচ্চপদস্থ আধিকারিকরা।

আরও পড়ুন-ভবানীপুরে জয়লাভের পরই চার উপনির্বাচনের প্রার্থী ঘোষণা Mamata-র 

এলাকার মানুষ জানিয়েছেন তারা যথেষ্টই আতঙ্কিত। দু'মাস আগেই প্লাবিত হয়েছিল এই এলাকা। নষ্ট হয়েছিল মাঠের ফসল। তার পরে কোনওমতে বীজ কিনে নতুন করে চাষ শুরু করেছেন তারা। আবারো যদি জল ঢোকে তাহলে অর্থনৈতিক ভাবে নিঃস্ব হয়ে যাবেন তারা। আমতার বিধায়ক সুকান্ত পাল বলেন, উদয়নারায়ণপুর থেকে নামা জল বিভিন্ন জায়গায় বাঁধ উপচে ঢোকার চেষ্টা করচে। রামপুর খালের বাঁধ বালির বস্তা ফেলে জল আটকে রাখা হয়েছে। সেখান দিয়ে জল ঢুকতে শুরু করলে, আরো ৪ টি অঞ্চল প্লাবিত হয়ে যাবে। তিনি জানান ইতিমধ্যেই ৩৪ টি ত্রাণ শিবির খোলা হয়েছে। প্রায় সাড়ে সাত হাজার মানুষ সেখানে আশ্রয় নিয়েছে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.