বউ ফেরত চাই; 'স্ত্রী'র বাড়ির সামনে ধরনা যুবকের

সাড়ে তিন বছর আগে রেজিস্ট্রি হয়েছে যুগলের।

Updated By: Dec 5, 2020, 05:40 PM IST
বউ ফেরত চাই;  'স্ত্রী'র বাড়ির সামনে ধরনা যুবকের

নিজস্ব প্রতিবেদন: ফিরিয়ে দিন আমার বউকে!  

'সবার উপরে' ছবিতে ছবি বিশ্বাসের একটি বিখ্যাত সংলাপ ছিল। আদালতকে উদ্দেশ্য করে এক বঞ্চিত নিপীড়িতের চরিত্রে তিনি বলে উঠেছিলেন, ফিরিয়ে দাও আমার বারোটি বছর! 

সিনেমা সত্যি হল। উত্তর ২৪ পরগনার অশোকনগরের এক যুবক অনেকটা তেমন সুরেই যেন বলছেন, ফিরিয়ে দাও আমার সাতটা বছর!

বউ ফেরত চাই! এই দাবিতে আজ, শনিবার 'শ্বশুরবাড়ি'র সামনে ধরনায় বসেছেন প্রেমিক-স্বামী সৌমেন দত্ত। তাঁর দাবি, তাঁর বউকে ফেরত দিতে হবে, তা না হলে তিনি ধরনা চালিয়ে যাবেন। ঘটনাটি ঘটেছে অশোকনগর-কল্যাণগড় পুরসভার ২ নম্বর ওয়ার্ডের দেবীনগরে। ধরনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছে অশোকনগর থানার পুলিস। পুলিসের আশ্বাসে তিনি ধরনা থেকে বিরতও হয়েছেন। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অশোকনগরের মানিকতলার সৌমেনের সঙ্গে দেবীনগরের গার্গী দাসের সাত বছরের সম্পর্ক। সম্পর্ক ক্রমশ পরিণতি পায় প্রায় সাড়ে তিন বছর আগে। এবং তখনই তাঁদের রেজিস্ট্রি বিয়েও হয়। আইনি বিয়ে করলেও উভয়েই উভয়ের বাড়িতেই থাকতেন। গার্গী পড়াশোনা চালিয়ে যাচ্ছিলেন। সৌমেন অবশ্য উচ্চ মাধ্যমিকের পরে আর পড়েননি। এই সময়-পর্বে সৌমেনের দাবি, গার্গীর পড়া-সহ অন্যান্য খরচও নিয়মিত দিয়ে গিয়েছেন তিনি।

কিন্তু গত কয়েকমাসে এই মসৃণ সম্পর্কে বাধা আসে। জানা যায়, গার্গীর বাড়ির লোকজন তাঁকে সৌমেনের সঙ্গে সম্পর্ক রাখতে নিষেধ করেছেন। আর তার পর থেকেই সৌমেন গার্গীর সঙ্গে কোনও ভাবে যোগাযোগ করে উঠতে পারছেন না। তাঁর দাবি, ফোনেও তাঁর সঙ্গে গার্গীকে কথা বলতে দেওয়া হচ্ছে না। তাঁকে গার্গীর মা ও ভাই টেলিফোনে হুমকিও দিচ্ছেন বলে তাঁর অভিযোগ। তাঁরা গার্গীর সঙ্গে তাঁর বছরসাতেকের সম্পর্ক এবং রেজিস্ট্রি বিয়ে সব কিছুই অস্বীকার করছেন।

এরই প্রতিবাদে প্রেমিকা তথা স্ত্রীর বাড়ির সামনে ধরনায় বসেছেন প্রেমিক-স্বামী সৌমেন। 

কী বলছেন, গার্গীর অভিভাবক? 

সূত্র মারফত জানা যাচ্ছে, সৌমেনের অভিযোগ অস্বীকার করেছেন গার্গির মা গোপা দাস। তাঁর দাবি, তাঁর মেয়েকে ভুলিয়ে-ভালিয়ে রেজেস্ট্রি বিয়ে করেছেন সৌমেন। তাঁরা এই সম্পর্ক মানেন না। তাঁরা মেয়ের বিয়ে অন্যত্র ঠিকও করে রেখেছেন। মেয়ে এখন পড়াশোনা করছেন। উচ্চশিক্ষিত হয়ে পরবর্তী কালে  চাকরি করবেন। শুধু তাই নয়, সৌমেনকে উদ্দেশ্য করে তাঁর বক্তব্য, সৌমেন উচ্চ মাধ্যমিক পাশ। কাজও কিছু করেন না। ওঁর সঙ্গে মেয়ের বিয়ে দেবেন না। সৌমেন কিন্তু বিষয়টি নিয়ে নাছোড়বান্দা। তাঁর সাফ কথা, আমার সাত বছর ফিরিয়ে দিতে হবে। আমার সঙ্গে যা হচ্ছে, একজন মহিলার সঙ্গে এমন ঘটলে আইনত যেমন ব্যবস্থা নেওয়া হয়, এ ক্ষেত্রেও তেমনই ব্যবস্থা করতে হবে। 

আর সৌমেনের বাড়ির লোকজনের প্রতিক্রিয়া? 

সৌমেনের দাদা সৌভিক জানান, তাঁর ভাইয়ের বউ যাতে নির্বিঘ্নে তাঁদের বাড়ি আসতে পারেন সেটা তাঁরা চান। তাঁরা ভাইয়ের পাশেই আছেন। 

আগামী কাল পুলিস দুপক্ষকেই থানায় ডেকে পাঠিয়েছে। আপাতত ধরনা তুলেও নিয়েছেন সৌমেন।

আরও পড়ুন: কলকাতায় তৃণমূল-অকালি বৈঠক, কৃষি আইন প্রত্যাহারে বাদলের পাশে মমতা

.