তল্লাশি অভিযানে বিরাটিতে আটক অরুণাচলের বাসিন্দা

একই সঙ্গে নির্বাচন কমিশনের তরফে উত্তর ২৪ পরগনা সংলগ্ন এলাকায় গঙ্গায় ফেরি সার্ভিস বন্ধের নির্দেশ দিয়েছে।

Updated By: May 17, 2019, 09:20 PM IST
তল্লাশি অভিযানে বিরাটিতে আটক অরুণাচলের বাসিন্দা

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের শেষ দফার আগে পশ্চিমবঙ্গের ৯টি লোকসভা কেন্দ্রকে কড়া নিরাপত্তার বলয়ে মুড়ে দেওয়া হয়েছে। শুক্রবার সন্ধ্যা থেকে শুরু হয়েছে তল্লাশি অভিযান ও নাকা চেকিং।

আর এই অভিযানের শুরুতেই মিলল সাফল্য। উত্তর ২৪ পরগনার বিরাটির একটি লজ থেকে এক ব্যক্তিকে আটক করল নিমতা থানার পুলিস। ধৃত ব্যক্তি অরুণাচল প্রদেশের বাসিন্দা। তিনি ওই লজে গত চারমাস ধরে ছিলেন বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিস।

আরও পড়ুন: প্রার্থীদের বায়োডাটা, যাদবপুর: তৃণমূলের অভিনেত্রী ও বাম আইনজীবীর বিরুদ্ধে লড়াইয়ে বিজেপির ডক্টর হাজরা

পুলিস সূত্রে জানা গিয়েছে, বিরাটির বণিক মোড়ের কাছে এমবি রোডে শু পুলিস ক্রবার নাকা চেকিং শুরু করে। এলাকার গেস্ট হাউজ ও লজে তল্লাশি শুরু হয়। যাঁরা সেখানে রয়েছেন, তাঁদের পরিচয়পত্র খতিয়ে দেখা হয়। সেই তল্লাশির সময়ই অরুণাচল প্রদেশের ওই ব্যক্তিকে আটক করা হয়।

একইভাবে সল্টলেক জুড়েও শুরু হয়েছে নাকা চেকিং। বাইপাস থেকে সল্টলেক, নিউটাউন থেকে সল্টলেকে প্রবেশের গেটে নাকা চেকিং শুরু করেছে বিধাননগর পুলিস কমিশনারেট। বিশেষ করে সল্টলেকের বিভিন্ন খালের ফুটব্রিজগুলির সামনেও পুলিসি নজরদারি বাড়ানো হয়েছে। প্রাইভেট গাড়ি, বাইক-সহ অনলাইন ট্যাক্সিতেও তল্লাশি চালাচ্ছে বিধাননগর পুলিস।

আরও পড়ুন: শমীক ভট্টাচার্যের গাড়ি ভাঙচুরে কমিশনে নালিশ বিজেপির

একই সঙ্গে নির্বাচন কমিশনের তরফে উত্তর ২৪ পরগনা সংলগ্ন এলাকায় গঙ্গায় ফেরি সার্ভিস বন্ধের নির্দেশ দিয়েছে। ২৪ ঘণ্টার জন্য ওই পরিষেবা বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে নির্বাচন কমিশনের তরফে।

কমিশনের এই নির্দেশ কার্যকর হবে শনিবার রাত ৮টা থেকে। রবিবার, ১৯ মে রাত ৮ পর্যন্ত ওই নির্দেশ কার্যকর থাকবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: স্কুলের ছাদে রাতে 'আসর'! বেসামাল হয়ে অঘটন ঘটালেন মত্ত জওয়ান 

প্রসঙ্গত, এবার লোকসভা নির্বাচন হচ্ছে সাত দফায়। পশ্চিমবঙ্গে লোকসভার আসন ৪২। ওই আসনগুলিতেও সাত দফায় ভোট নেওয়া চলছে। প্রথম ৬টি দফায় এ রাজ্যের ৩৩টি আসনে ইতিমধ্যেই ভোট নেওয়া হয়ে গিয়েছে।

বাকি রয়েছে ৯টি আসন। এর মধ্যে উত্তর ২৪ পরগনার তিনটি আসন, দক্ষিণ ২৪ পরগনার ৪টি আসন ও কলকাতার দুটি আসনে ভোটগ্রহণ হবে শেষ দফায়। রবিবার, ১৯ মে শেষ দফায় উত্তর ২৪ পরগনার বসিরহাট, বারসাত ও দমদমে ভোট।

আরও পড়ুন: প্রার্থীদের বায়োডাটা: বারাসতে এবার দ্বিমুখী লড়াই, নজরে ফব প্রার্থী

ওই দিন দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার, যাদবপুর, জয়নগর ও মথুরাপুর লোকসভা কেন্দ্রে ভোট রয়েছে। একই সঙ্গে রবিবার কলকাতা উত্তর ও কলকাতা দক্ষিণের ভোটাররাও নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

.