বাঁধ ভাঙলে ভেসে যাবে শহর, রাতেই মেরামতির কাজে নেমে পড়ল আরামবাগ পুরসভা

পুর প্রশাসক স্বপন নন্দী বলেন, নদীর জল যেভাবে বাড়ছে তাতে বিপদের আশঙ্কা থেকেই যাচ্ছে। তাই আগাম সতর্কতা হিসেবে রাতেই বাঁধ মেরামতের কাজ শুরু করে দিয়েছি

Updated By: Jun 16, 2021, 10:19 PM IST
বাঁধ ভাঙলে ভেসে যাবে শহর, রাতেই মেরামতির কাজে নেমে পড়ল আরামবাগ পুরসভা

নিজস্ব প্রতিবেদন: বৃষ্টির সঙ্গে হু হু করে বাড়ছে দ্বারকেশ্বর নদীর জল। পরিস্থিতি এমনই যে বুধবার রাতে কিংবা বৃহস্পতিবার ভোরে কোনও বিপদ ঘটে যেতে পারে। পরিস্থিতি বিচার করে যুদ্ধকালীন তত্পরতায় রাতেই বাঁধ মেরামতে নেমে পড়ল আরামবাগ পুরসভা। কাজের তদারকি করছেন খোদ পুর প্রশাসক।

আরও পড়ুন-ট্যাপ খুললেই জলের সঙ্গে বেরিয়ে আসছে লম্বা লম্বা কেঁচো, আতঙ্ক পাঁশকুড়ার গ্রামে  

উল্লেখ্য়, হুগলির আরামবাগ(Arambagh) শহরটি দাঁডিয়ে রয়েছে একেবারে দ্বারকেশ্বর নদীর পাড় বরাবর। তাই নদী বাঁধের কোনও অংশ ভাঙলে ভেসে যাবে গোটা শহর। জল বাড়ার গতি দেখে ইতিমধ্যেই নিচু এলাকার মানুষজনকে নিরাপদ স্থানে চলে যেতে বলা হয়েছে।

গত বর্ষায় শিশুগুচ্ছ স্কুলের কাছে ভেঙেছিস দ্বারকেশ্বরের বাঁধ। এবার আরামবাগ হাইস্কুলের কাছে পাঁড়ের ঘাট এলাকায় খানিকটা অংশে ভেঙে গিয়েছে। সাত তাড়াতাড়ি আজ সন্ধেয় সেই জায়গাটিকে মেরামতে কাজে নেমে পড়ল পুরসভা।

আরও পড়ুন-বন্ধুত্বের বিনিময়মূল্য?, 'ডামি-জামাই গ্ল্যাক্সোবেবি' ও 'ফুলটসি'কে খোঁচা Kunal-র

পুর প্রশাসক স্বপন নন্দী বলেন, নদীর জল যেভাবে বাড়ছে তাতে বিপদের আশঙ্কা থেকেই যাচ্ছে। তাই আগাম সতর্কতা হিসেবে রাতেই বাঁধ মেরামতের কাজ শুরু করে দিয়েছি। বালির বস্তা দিয়ে শক্ত করে বাঁধা হচ্ছে বাঁধ। নদীর জল উপচে পড়লে ক্ষতির সম্মূখীন হবে আরামবাগ পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ড ও নদী তীরবর্তী এলাকার মানুষজন। পাশাপাশি ক্ষতিগ্রস্ত হতে পারে আরামবাগ ও খানাকুল ১ নং ব্লকের বেশ কয়েকটি গ্রাম পঞ্চায়েত এলাকা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.