Anupam Hazra: 'বাঙালি কাঁকড়ার জাত, দো-আঁশলা লোক দিয়ে সংগঠন চলবে না!' বিস্ফোরক অনুপম

 বিস্ফোরক অনুপম তীব্র আক্রমণ করলেন সুকান্ত মজুমদারকে। এককথায় 'ব্যক্তিত্বহীন' বললেন অনুপম হাজরা।

Updated By: Sep 1, 2022, 05:03 PM IST
Anupam Hazra: 'বাঙালি কাঁকড়ার জাত, দো-আঁশলা লোক দিয়ে সংগঠন চলবে না!' বিস্ফোরক অনুপম
ফাইল ছবি

জ্যোতির্ময় কর্মকার: ন্যাশনাল সেক্রেটারি হওয়া সত্ত্বেও বৈদিক ভিলেজের বৈঠকে না ডাক পাওয়া নিয়ে তীব্র ক্ষোভ জানালেন অনুপম হাজরা। তোপ দাগলেন, 'নিজেদের দোষ যাতে প্রকাশ না হয়ে যায়, তাই আমাকে ডাকেনি। রাজ্য বিজেপি অফিসে আমার ঘর নেই। কিন্তু শোভন-বৈশাখীর ঘর আছে। রাজ্য সভাপতির ব্যক্তিত্ব থাকা প্রয়োজন। কিন্তু ওর তা নেই। তিনি যদি সংগঠন বাবুর কথায় চলেন তাহলে কী হবে! বোলপুরে বাইরের লোক এনে বাইক মিছিল করেছেন রাজ্য সভাপতি। বোলপুরের কতজন ছিল? বহিরাগত লোক এনে হয়েছে। আমি ওখানকার লোক, আমাকে জানানো হয়নি। বাঙালি কাঁকড়ার জাত। রাজ্য বিজেপিতে তাই চলছে। সংগঠনে কেউ উঠতে গেলে তাঁকে টেনে নামাচ্ছে। দো-আঁশলা লোক দিয়ে সংগঠন চলবে না।' বিস্ফোরক অনুপম তীব্র আক্রমণ করলেন সুকান্ত মজুমদারকে। এককথায় 'ব্যক্তিত্বহীন' বললেন অনুপম।

আনুষ্ঠানিক নাম বিজেপির প্রশিক্ষণ শিবির। বৈদিক ভিলেজে সেই দুদিন ব্যাপী প্রশিক্ষণ শিবিরেই দেখা যায় কর্পোরেট স্টাইলে বিজেপির টিম বিল্ডিং প্রসেস আর ডিটক্স প্রোগ্রাম। ঠিক কেমন ছিল সেই টিম বিল্ডিং প্রসেস আর ডিটক্স প্রোগ্রাম? বেশ চমকপ্রদ। যেখানে ছিল যোগাসন থেকে, সাপ-বেজির খেলাও। দলের অন্দরমহলে কোন্দল মেটাতে রাজনৈতিক আলোচনার পাশাপাশি অভিনব কৌশল। বিজেপির 'বৈদিক' প্রশিক্ষণ শিবিরে প্রায় এক ঘণ্টা যোগা করানো হয়। সেইসঙ্গে সুইমিং পুলেও সাঁতার কাটেন অনেকে। পাশাপাশি চলে সাপ-বেজির খেলা। কীরকম এই সাপ-বেজির খেলা? সাপ-বেজির খেলা হচ্ছে মূলত, আমাকে ধর পিছন দিক দিয়ে! দেখিয়ে দেব কী করে কাৎ করতে হয়! জেলার এক নেতা তাই করলেন। আর দিলীপ ঘোষও তাক লাগিয়ে দিলেন। যুযুৎসুর এক প্যাঁচে তাঁকে মাটিতে ফেলে দিলেন। মূলত দলের মধ্যে কোন্দল মেটাতেই এই যোগা থেকে সাপ-বেজির কৌশল। বিভেদ মিটিয়ে দলে ঐক্য আনতেই এধরনের নানারকম খেলাধুলোয় অংশ নিতে বলা হয় দলীয় নেতা-কর্মীদের।

আরও পড়ুন, Mamata Banerjee: সেটিং করতে দিল্লি গিয়েছি! আরে আমার সঙ্গে সেটিংয়ের জন্য সবাই বসে থাকে: মমতা

বলাই বাহুল্য দলের মধ্যে টিম স্পিরিট আনতে এই অভিনব কৌশল অনেকটাই কাজে আসায় খুব খুশি হয়েছিলেন সুনীল বনসল। তিনি বলেন, 'দল বড় করতে গেলে অন্য দল থেকে আসা কাউকে নিয়ে ছুৎমার্গ করলে চলবে না। যে কোনও মূল্যে দল বড় করতে হবে। অন্য দল থেকে কেউ আসলে, তাঁকে সম্মান দিয়ে নিতে হবে। নিজেদের চুম্বকের মত করে তৈরি করুন । যাতে মানুষ আকৃষ্ট হবেন। নিজেদের মধ্যে কোনও বাগবিতণ্ডা বা ঝামেলায় জড়াবেন না। ঐক্য বজায় রাখুন‌।' কিন্তু তারপরই বৈদিক ভিলেজের বৈঠকে না ডাক পাওয়া নিয়ে বিস্ফোরক অনুপমের তীব্র ক্ষোভ যেন উল্টো কথা-ই বলছে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.