Anubrata Mondal: পঞ্চায়েত ভোট নিয়ে জেলবন্দি অনুব্রতর 'ব্যাপক' মন্তব্যে তোলপাড়, তুঙ্গে জল্পনা

Anubrata Mondal: অনুব্রত মণ্ডলের মন্তব্য নিয়ে দিলীপ ঘোষকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, 'আগে তো জেল থেকে বেরিয়ে আসুন। তারপর ব্যাপক লড়াইটা হবে। প্রথমে তো ঝিমিয়ে পড়েছিলেন। এখন হয়তো অক্সিজেন পেয়ে ডায়লগ দিচ্ছেন!'

Updated By: Sep 1, 2022, 11:23 AM IST
Anubrata Mondal: পঞ্চায়েত ভোট নিয়ে জেলবন্দি অনুব্রতর 'ব্যাপক' মন্তব্যে তোলপাড়, তুঙ্গে জল্পনা
অনুব্রত মণ্ডল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বন্দি অনুব্রত মণ্ডলের মন্তব্যে ফের বিতর্ক। পঞ্চায়েত ভোট নিয়ে অনুব্রত মণ্ডলের মন্তব্যে ফের জল্পনা। একটা ছোট্ট শব্দ, 'ব্যাপক'! আর তাতেই উসকে উঠেছে বিতর্ক, জল্পনা। পঞ্চায়েত ভোট প্রসঙ্গে 'ব্যাপক' মন্তব্যে কী বলতে চাইলেন অনুব্রত মণ্ডল? সেই প্রশ্ন ঘিরেই দানা বেঁধেছে জল্পনা। বৃহস্পতিবার বিধাননগরের এমপি-এলএ আদালতে অনুব্রত মণ্ডলকে নিয়ে আসার সময়ই, পঞ্চায়েত ভোট নিয়ে সাংবাদিকদের প্রশ্নে তাঁর সংক্ষিপ্ত জবাব, 'ব্যাপক'! আর এই জবাব ঘিরেই রাজ্য-রাজনীতিতে শুরু হয়ে গিয়েছে শোরগোল, হই চই। প্রসঙ্গত, গোরুপাচারকাণ্ডে সিবিআই-এর হাতে গ্রেফতারির পর এই প্রথম কোনও রাজনৈতিক বিষয়ে মুখ খুললেন অনুব্রত। 

বৃহস্পতিবার সকালে অনুব্রত মণ্ডলকে বিধাননগরের এমপি-এলএ আদালতে নিয়ে আসা হয় ২০১০ সালের একটি মামলায় হাজিরার জন্য। ২০১০ সালে মঙ্গলকোট বিস্ফোরণ মামলার চার্জশিটে নাম রয়েছে অনুব্রত মণ্ডলের। সেই মামলাতেই হাজিরা দেওয়ার জন্য আসানসোল থেকে এদিন কলকাতায় নিয়ে আসা হয় অনুব্রত মণ্ডলকে। এদিন জেল থেকে বেরনোর সময় যখন সাংবাদিকরা তাঁকে বলেন, 'সামনেই তো পঞ্চায়েত ভোট। কেমন হবে সেই পঞ্চায়েত ভোট? দিদিকে কিছু বলবেন?' সাংবাদিকের সেই প্রশ্নের জবাবেই অনুব্রত মণ্ডলের তাৎক্ষণিক প্রতিক্রিয়া, 'ব্যাপক'। যা নিয়েই  শুরু হয়ে গিয়েছে জল্পনা। কীসের ইঙ্গিত দিলেন অনুব্রত মণ্ডল? তাঁর এই ইঙ্গিতপূর্ণ মন্তব্যে কী বোঝাতে চাইলেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি? পঞ্চায়েত ভোট ব্যাপক হওয়ার কথা-ই কি বললেন তিনি?

আরও পড়ুন, Cow Smuggling: বসছে দরবার, জেলেই পঞ্চায়েত ভোটের ব্লু প্রিন্ট তৈরি করছেন অনুব্রত!

এপ্রসঙ্গে দিলীপ ঘোষকে জিজ্ঞাসা করা হলে, কটাক্ষের সুরে তিনি বলেন, 'আগে তো জেল থেকে বেরিয়ে আসুন। তারপর ব্যাপক লড়াইটা হবে। উনি কি লালুপ্রসাদের মত ব্যাপক লড়াই করবেন জেল থেকেই! প্রথমে তো ঝিমিয়ে পড়েছিলেন। এখন হয়তো অক্সিজেন পেয়ে ডায়লগ দিচ্ছেন!' পাল্টা প্রতিক্রিয়ায় তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, 'বাংলায় গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন হয়। মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দেয়। এখানে ভোট হয় মমতা বন্দ্যোপাধ্য়ায়কে সামনে রেখে। তাঁর বিভিন্ন প্রকল্পের উপর ভরসা রেখে। তাই দিন দিন তৃণমূলের ভোটব্য়াঙ্ক বাড়ছে। আসানসোল উপনির্বাচনেও তৃণমূল জিতেছে। এই পঞ্চায়েতেও তারই পুনরাবৃত্তি হবে। তৃণমূলকেই মানুষ ভোট দেবে। এর কোনও অন্যথা হবে না।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.