Anubrata Mondal: অন্য কেউ নয়, গোরুপাচারে লাভ করেছেন অনুব্রতই: সিবিআই চার্জশিট

পুজোর পরেই ফের তৎপরতা শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আসানসোলের সিজেএম আদালতে অনুব্রত মণ্ডলকে ইডি নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে। পাশাপাশি সিবিআই তাদের চতুর্থ সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দেবে আজ।   

Updated By: Oct 7, 2022, 11:00 AM IST
Anubrata Mondal: অন্য কেউ নয়, গোরুপাচারে লাভ করেছেন অনুব্রতই: সিবিআই চার্জশিট

অয়ন ঘোষাল: আজ গরু পাচার মামলায় সিবিআই-এর চার্জশিটের সম্ভাবনা রয়েছে। আসানসোল আদালতে আজ চতুর্থ সাপ্লিমেন্টারী চার্জশিট জমা দিতে পারে সিবিআই। পুজোর পরেই কেন্দ্রীয় দুটি তদন্তকারী সংস্থা তাদের তৎপরতা বৃদ্ধি করা শুরু করেছে পুজোর পরেই। শুক্রবার ভোরে পৌনে ছটা নাগাদ ইডির একটি দল আসানসোলের উদ্দেশ্যে রওনা হয়। জানা গিয়েছে তাদের মূলত দুটি উদ্দেশ্য রয়েছে। প্রথমত সায়গল হোসেনের একাধিক গোপন ডেরায় পুঙ্খানুপুঙ্খ্ তল্লাশি। পাশাপাশি যেহেতু আসানসোলের বিশেষ সিবিআই আদালতে এই মুহুর্তে পুজোর ছুটি চলছে তাই আসানসোল সিজেএম আদালতে ইডি আবেদন জানাতে চলেছে গরু পাচার মামলা ছাড়াও অনুব্রত মণ্ডলের যে বিপুল সম্পত্তি এবং বহু কোটি টাকার আর্থিক লেনদেনের প্রমাণ তারা পেয়েছেন তাঁর পরিপ্রেক্ষিতে অনুব্রত মণ্ডলকে ইডি এবার নিজেদের হেফাজতে নিতে চায়। সেই কারণেই আজ আবেদন জানাতে চলেছে ইডি এমনটাই জানা গিয়েছে ইডি সূত্রে। 

অন্যদিকে সিবিআই তৎপরতা লক্ষ করা গিয়েছে একইরকমভাবে। নিজাম প্যালেস থেকে সিবিআই-এর একটি বিশেষ দলও রওনা হয়েছে আসানসোল আদালতের দিকে। সেখানে গরু পাচারকাণ্ডে আগের যে তিনটি সাপ্লিমেন্টারি চার্জশিট সেখানে সায়গল হোসেনের নাম রয়েছে এবং সায়গল হোসেন মূল টাকা কালেকশন করতেন সেই কথা বলা হয়েছে। কিন্তু সেই টাকা যেত কার কাছে। এই চতুর্থ সাপ্লিমেন্টারি চার্জশিতে সিবিআই আজ কোর্টকে জানাবে যে অনুব্রত মণ্ডলই মূল বেনিফিশিয়ারি। অর্থার গরু পাচারকাণ্ড এবং আর্থিক লেনদেন বা বিপুল সম্পত্তি দুদিক থেকেই অনুব্রত মণ্ডলের দিকে আরও কেক কদম এগিয়ে যেতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থারা।

অন্যদিকে দিল্লি থেকে আসা তিন সদস্যের বিশেষ ইডির দল জেলে গিয়ে আজ সায়গল হোসেনকে জিজ্ঞাসাবাদ করছে বলেও জানা গিয়েছে। গরুপাচারকাণ্ডে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই আদালত থেকে জিজ্ঞাসাবাদের অর্ডার তারা পেয়ে গিয়েছেন তারা।

আরও পড়ুন: Durga Puja 2022: ডিজে বাজাও আমি নাচব, নারাজ পুজো উদ্যোক্তাদের মাথা ফাটালেন তৃণমূল প্রধানের স্বামী

কিছুদিন আগেই গোরুপাচারকাণ্ডে চাঞ্চল্যকর মোড় দেখা যায়। কেষ্ট কন্যা সুকন্যার অ্যাকাউন্টে বিদেশি লেনদেনের খবর পাওয়া যায়।সুকন্যা মণ্ডলের কাছে ব্যাঙ্কের নথি চেয়ে নোটিশ পাঠায় সিবিআই। এমনকী, বোলপুরের অস্থায়ী ক্যাম্পে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কর্মীদের জিজ্ঞাসাবাদও করেন তদন্তকারীরা।

সিবিআই সূত্রের খবর, অনুব্রত মণ্ডলের অ্যাকাউন্টে টাকা-পয়সা নেই। কিন্তু তাঁর মেয়ে সুকন্যার নামে বিভিন্ন কোম্পানিকে বিপুল পরিমাণ আর্থিক লেনদেনের হদিশ মিলেছে। তদন্তকারীদের অনুমান, অনুব্রতর নামেওঁ বেশ কয়েকটি সম্পত্তি রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)                    

.